সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ২০ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাওলানা যাকারিয়া ছিলেন আপাদমস্তক একজন খোদাভীরু ও ধর্মপ্রাণ মানুষ: মুহিত-মোমেন

নিউজ ডেস্ক:: জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ হযরত শাহজালাল (রহ.) সিলেটের মুহতামিম ও শায়খুল হাদীস মুফতি আবুল কালাম যাকারিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি। পৃথক শোকবার্তায় সাবেক ও বর্তমান এই দুই মন্ত্রী বলেছেন, মাওলানা আবুল কালাম যাকারিয়্যা ছিলেন আপাদমস্তক একজন গুণী ও সর্বজনশ্রদ্ধেয় ব্যক্তি।

শোক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের বর্তমান সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন বলেন, দরগাহ মাদরাসার মুহতামিম সবার কাছে শ্রদ্ধাভাজন একজন ব্যক্তি। অত্যন্ত মেধাবি ও জনপ্রিয় এই আলেম এতো কম সময়ে চলে যাওয়া সিলেটের ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য অত্যন্ত বেদনাদায়ক। পররাষ্ট্রমন্ত্রী মরহুমের কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জানিয়ে মহান আল্লাহর কাছে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারসহ শোকাহত সকলের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

পৃথক শোকবার্তায় সাবেক অর্থমন্ত্রী ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রীর বড় ভাই আবুল মাল আবদুল মুহিত বলেন, মাওলানা যাকারিয়া ছিলেন একজন খোদাভীরু ও ধর্মপ্রাণ ব্যক্তি। জীবদ্দশায় সিলেটের ঐতিহ্যবাহী দরগাহ মাদরাসার ছাত্র থেকে শিক্ষক, অতপর মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সিলেটসহ দেশের মধ্যে একজন খ্যাতিমান আলেম হিসেবে সর্বজনশ্রদ্ধেয় ব্যক্তি হিসেবে খ্যাতি অর্জনে সক্ষম হয়েছেন। তাঁর আকষ্মিক মৃত্যু সিলেটসহ দেশের ধর্মপ্রাণ মানুষকে মর্মামত করেছে।আবুল মাল আবদুল মুহিত মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত সকলের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: