সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শনিবার, ১৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফেসবুকে ১০০ দিনের কাজের ফিরিস্তি দিলেন আরিফ (ভিডিও)

ডেইলি সিলেট ডেস্ক:: দ্বিতীয় মেয়াদে সিলেট সিটি করপোরেশেনের (সিসিক) মেয়রের দায়িত্ব নেওয়ার পর পূর্ণ হওয়া ১০০ দিনের কাজের ফিরিস্তি তুলে ধরেছেন আরিফুল হক চৌধুরী। মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভিডিও বার্তার মাধ্যমে তিনি কাজের ফিরিস্তি প্রকাশের পাশাপাশি উন্নয়ন ভাবনা ও বিভিন্ন কর্মপরিকল্পনার কথা তুলে ধরেন।

সিসিক সূত্র জানায়, নির্বাচনের আগে আরিফ নগরবাসীকে কথা দিয়েছিলেন তিনি যদি দ্বিতীয় বারের মত মেয়র নির্বাচিত হন তবে জনস্বার্থে প্রতি একশ কর্ম দিবসের উন্নয়ন কার্যক্রম, কর্মপরিকল্পনা নিয়ে নগরবাসীর সামনে উপস্থিত হবেন। গত বছরের ৫ সেপ্টেম্বর ঢাকায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দ্বিতীয়বারের মতো মেয়রের শপথ নেয়ার তিনদিন পর দায়িত্ব নেন আরিফ। সোমবার তার দায়িত্ব গ্রহণের ১০০দিন পূর্ণ হয়।

এজন্য মঙ্গলবার তিনি ভিডিও বার্তা প্রকাশ করেন। অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত প্রায় ২৫ মিনিটের বার্তার শুরুতেই তিনি নগরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘সিলেট সিটিতে দ্বিতীয় মেয়াদের দায়িত্ব নেয়ার পর ১০০ দিনে অনেক উন্নয়ন কাজ বাস্তবায়ন হয়েছে। নগরবাসীর আন্তরিকতা ও সহযোগিতা ছাড়া এসব কাজ বাস্তবায়ন সম্ভব হতো না।’ তিনি সিসিকের কর্মকর্তা-কর্মচারীদের প্রতিও কৃতজ্ঞতা জানান।

নির্বাচনের ইশতেহার বাস্তবায়নে নগরীর নানা উন্নয়ন ভাবনা, চলমান উন্নয়ন কার্যক্রম, জলাবদ্ধতা নিরসনে ছড়া-খাল খনন, সড়ক সম্প্রসারণ, সিসি ক্যামেরা স্থাপন, ওয়াইফাই নগরী, স্মার্ট সিটি বিনির্মাণ সহ নানা কর্মপরিকল্পনার কথা তুলে ধরে নগরবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখেন তিনি। মেয়র আরিফুল আগামীর সিলেট বিনির্মাণে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। পাশাপাশি ভিডিও আপলোডের সাথে নগরীর সম্মানিত নাগরিকদের যে কোন মূল্যবান উপদেশ, পরামর্শ কমেন্ট বক্সে দেওয়ার অনুরোধও করেন তিনি।

‘নতুন সিলেট’ গড়ার প্রত্যয়ে গত বছরের ৫ সেপ্টেম্বর দ্বিতীয় মেয়াদে শপথ গ্রহণ করেন আরিফ। এর আগে গত ৩০ জুলাই সিসিক নির্বাচনে অনিয়মের কারণে দুটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়। সিসিকের বাকি ১৩২টি কেন্দ্রে আরিফুল হক চৌধুরী পেয়েছিলেন ৯০ হাজার ৪৯৬ ভোট এবং বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছিলেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

ওই ফলাফলে আরিফ ৪৬২৬ ভোটে এগিয়ে ছিলেন। কিন্তু স্থগিতকৃত দুই কেন্দ্রে ভোট সামান্য বেশি হওয়ায় আরিফকে বিজয়ী ঘোষণা করেনি নির্বাচন কমিশন। পরে ১১ আগষ্ট স্থগিত হওয়া ২টি কেন্দ্রের পূণ:নির্বাচনে তিনি দ্বিতীয় মেয়াদে সিসিকের মেয়র নির্বাচিত হন।

গত সিটি কর্পোরেশন নির্বাচনে জনতার মেয়র 'আরিফুল হক চৌধুরি' কথা দিয়েছিলেন; তিনি যদি ২য় বারের মত নির্বাচিত হন, তবে জনস্বার্থে সিলেট সিটি কর্পোরেশনের প্রতি ১০০ কর্ম দিবসের উন্নয়ন কার্যক্রম, উন্নয়ন ভাবনা ও কর্মপরিকল্পনা নিয়ে এই নগরির মানুষের সামনে উপস্থিত হবেন।বরাবরের মতই তিনি কথা রেখেছেন। আপনাদের যে কোন মূল্যবান উপদেশ,পরামর্শ দয়া করে কমেন্ট বক্সে দেওয়ার অনুরোধ থাকলো ।।

Posted by Ariful Haque Choudhury (আরিফুল হক চৌধুরী) on Monday, March 11, 2019



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: