সর্বশেষ আপডেট : ৩২ সেকেন্ড আগে
বুধবার, ২০ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডাবল চুলায় তিতাস চায় ১৪৪০ টাকা

নিউজ ডেস্ক:: সব শ্রেণির গ্রাহকের জন্য গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাব করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। প্রস্তাবনা অনুযায়ী, দুই বার্নার চুলায় ১ হাজার ৪৪০ ও এক বার্নার চুলায় ১ হাজার ৩৫০ টাকা করার কথা বলা হয়েছে। মঙ্গলবার (১২ মার্চ) এ প্রস্তাবনার কথা জানানো হয়।

জানা গেছে, গৃহস্থালি পর্যায়ে দুই বার্নার চুলার জন্য ৮০০ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৪৪০ এবং এক বার্নার চুলার দাম ৭৫০ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৩৫০ টাকা করার প্রস্তাব করা হয়েছে। প্রস্তাবনায় শিল্প ও সার কারখানায় ব্যবহৃত গ্যাসের দামও বাড়ানোর কথা বলা হয়েছে।

মাত্র ৯ মাসের ব্যবধানে আবারও গ্যাসের দাম বাড়াতে গতকাল (সোমবার) থেকে গণশুনানি শুরু করে এনার্জি রেগুলেটরি কমিশন। প্রথম দিন গ্রাহক পর্যায়ে গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাবনা দেয় পেট্রোবাংলা।

এছাড়া গ্যাসের সঞ্চালন চার্জ ৩৩ শতাংশ বাড়ানোর আবেদন করে জিটিসিএল। তবে গণশুনানিতে গ্যাসের দাম বাড়ানোর প্রক্রিয়ার তীব্র বিরোধিতা করেছেন বিশেষজ্ঞ ও অংশীজনরা।

গ্যাসের দাম বাড়ানো প্রসঙ্গে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, গ্যাসে বড় অংকের একটা ভর্তুকি দেয় সরকার। সেই ভর্তুকিটা ধীরে ধীরে কমিয়ে নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে। গ্যাসে দাম বাড়ানোর ফলে সরকারের লাভ হবে তা নয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: