সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইনিংস ব্যবধানে হেরে সিরিজ হাতছাড়া টাইগারদের

স্পোর্টস ডেস্ক:: ওয়েলিংটন টেস্টের পঞ্চম দিনে ব্যাটিং করতে নেমে কিউই পেসে বিভ্রান্ত হতে দেখা যায় টাইগারদের। এরই মাঝে ফিফটি তুলে নেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে সঙ্গীর অভাবে অতিরিক্ত শট আর স্ট্রাইক পাল্টাতে গিয়ে টিকতে পারলেন না ভারপ্রাপ্ত অধিনায়ক।

পঞ্চম দিনের প্রথম সেশন শেষ হওয়ার আগে নিজেদের ইনিংসে ২০৯ রানে গুটিয়ে গিয়ে দ্বিতীয় টেস্টে ১২ রানে ও ইনিংস ব্যবধানে হেরে সিরিজ হাত ছাড়া করেছে টাইগাররা।

রিয়াদ যখন ক্রিজে নামেন ৪ উইকেট হারিয়ে বসেছে বাংলাদেশ। তিনি নামার পর হারিয়েছে ৩ উইকেট। কিন্তু অপরপ্রান্তে আগ্রাসী ব্যাটিং চালিয়ে তার ৬৭ রানের ইনিংসটি দলকে লিডের স্বপ্ন দেখাচ্ছিল। তবে ওয়েগনারের খাটো লেন্থের বলে ক্রিজ থেকে বেরিয়ে মারতে গিয়ে থার্ড ম্যানে থাকা ট্রেন্ট বোল্টের হাতে ধরা পড়লে শেষ হয় রিয়াদের ইনিংস।

আউট হওয়ার আগে ৫টি বাউন্ডারিতে ২৮ রান করেন সৌম্য। দলীয় ১১২ রানে দিনের প্রথম ও ইনিংসের চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। এরপরও বেশ স্বাচ্ছন্দ্যে খেলছিলেন মোহাম্মদ মিঠুন। কিন্তু ফিফটি থেকে মাত্র ৩ রান দূরত্বে থামে তার লড়াকু ইনিংস। তার বিদায়ের পর ওয়েগনারের দ্বিতীয় শিকার হয় ফেরেন লিটন দাস। তাইজুল ৬ বল খেলে রানের খাতা খোলার আগেই বিদায় নেন।

এরপর ক্রিজে আসা মুস্তাফিজ কিছুটা সঙ্গ দেন দলপতিকে। কিন্তু তার ২২ বলে ১৬ রানের ইনিংসটি শেষ হয় দুর্বল ডিফেন্সের কারণে। এরপর রিয়াদের সঙ্গ দিতে আসেন শেষ ব্যাটসম্যান আবু জায়েদ। রিয়াদ তাকে স্ট্যাম্প বাঁচিয়ে খেলতে বলেন। স্ট্যাম্প মাইকে তা স্পষ্ট শোনা যায়। কিন্তু রিয়াদ নিজেই চাপের কাছে হেরে যান।

বৃষ্টির কারণে মাত্র তিনদিনের টেস্টে পরিণত হওয়া ম্যাচটিও হেরে ২-০ ব্যবধানে সিরিজ খুইয়ে বসেছেন রিয়াদরা। ২১১ রানেই টাইগারদের প্রথম ইনিংস গুটিয়ে যাওয়ার পর রস টেইলরের ডাবল সেঞ্চুরি ও হেনরি নিকোলসের টেস্ট ক্যারিয়ারের ৫ম সেঞ্চুরির ইনিংসে ভর করে ৪৩২ রানের পাহাড় গড়ে ইনিংস ডিক্লেয়ার করেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। হাতে ৪ উইকেট রেখেই ২২১ রানের লিড পেয়ে যায় স্বাগতিকরা।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: