সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভূগর্ভস্থ বিদু্ৎ সঞ্চালন লাইন চালু হচ্ছে সিলেটে

নিজস্ব সংবাদদাতা:: আগামী ছয় মাসের মধ্যে সিলেট শহরের ভূউপরিভাগের সব বিদ্যুৎ সরবরাহ লাইন মাটির নীচে নিয়ে যাওয়া হচ্ছে। পাশাপাশি স্যাটেলাইট, ইন্টারনেট, টেলিফোনসহ সবধরনের সেবা সংস্থার তার মাটির নিচে বসানোর পরিকল্পনাও আছে বলে জানায় সিটি করপোরেশন। এরইমধ্যে শুরু হয়েছে পিডিবির তার মাটির নীচে নেয়ার কাজ, খরচ হচ্ছে প্রায় ৫৫ কোটি টাকা।

সিলেট নগরীর ব্যস্ততম সড়কগুলোর সব জায়গাতেই মাকড়সার জালের মতো ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অসংখ্য ক্যাবল। এসব নিয়ন্ত্রণহীন তারের জঞ্জাল সড়াতে বেশ কয়েকবার অভিযান চালানো হলেও সফলতা আসেনি। তবে এবার ভোগান্তি নিরসনে পিডিপি’র অর্থায়নে ভূগর্ভস্থ লাইনে বিদ্যুৎ সরবরাহের উদ্যোগ নিয়েছে সিটি কর্পোরেশন।

প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে ৭ কিলোমিটার ভূগর্ভস্থ লাইন তৈরির প্রকল্পকে কাজ করছে ইস্টওয়ে ইলেকট্রিক কোম্পানি। সময় লাগবে ৬ মাস।

প্রাথমিক পর্যায়ে আম্বরখানা সাপ্লাই সড়ক থেকে সার্কিট হাউজ এবং চৌহাট্টা থেকে ওসমানি মেডিকেল পর্যন্ত ভূগর্ভস্থ বিদ্যুৎ সঞ্চালন করা হচ্ছে। শুধু মাত্র বিদ্যুৎ নয় সব ধরনের ক্যাবল ভুগর্ভস্থ লাইনে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন নগর পিতা।

নগরীতে এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে নগরবাসী। তারা জানান, প্রকল্পটি বাস্তবায়িত হলে যানজট ও ঝুঁকি কমার পাশাপাশি বাড়বে নগরীর সৌন্দর্য।

প্রথমে ৭ কিলোমিটার হলেও ক্রমায়নে পুরো নগরীই ভূগর্ভস্থ লাইনের আওতায় আসবে বলে জানিয়েছে সিটি কর্পোরেশন।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: