সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে চেয়ারম্যান পদে আ’লীগ প্রার্থী বিজয়ী

ছাতক সংবাদদাতা:: সীমাহিন জাল ভোট, ব্যালট পোপার ছিনতাই এবং একটি কেন্দ্রে সংঘর্ষের ঘটনাসহ নানা বিক্ষিপ্ত ঘটনার মধ্যদিয়ে ছাতকে ৫ম উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। তবে উপজেলার অধিকাংশ ভোট কেন্দ্রেই ভোটারের উপস্থিতি ছিল তুলনামূলক কম। খরিদিরচর, জালালীরচর, জাউয়াবাজার, চরচৌরাই, কৈতক, সিংচাপইড়, মহদি, চেচান, পৌর এলাকার বাগবাড়ী, মন্ডলীভোগ, চন্দ্রনাথ বালিকা বিদ্যালয়, তাতিকোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার বেশ কয়েকটি ভোট কেন্দ্র সরেজমিন ঘুরে এমনই চিত্রই দেখা গেছে।
নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী ফজলুর রহমান নৌকা প্রতীকে ৬৬হাজার ১শ’৩০ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বি অলিউর রহমান চৌধুরী বকুল কাপ-পিরিচ প্রতীকে ভোট পেয়েছেন ২৭হাজার ২শ’৮৩ ভোট।
ভাইস চেয়ারম্যান পদে আবু সাদাত মো. লাহিন টিউবওয়েল প্রতীকে ২৪হাজার ৫১ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি টিয়াপাখি প্রতীকে ১৭হাজার ৫শ’১৫ভোট পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লিপি বেগম কলস প্রতীকে ৪৯হাজার ১শ’৭৬ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শিখা রানী দে পদ্মফুল প্রতীকে ২৬হাজার ৫শ’০৬ ভোট পেয়েছেন।
বেলা দেড়টায় কালারুকা ইউনিয়নের স্থানীয় মাদরাসা কেন্দ্রে সহকারী প্রিসাইডিং অফিসার সেন্টু কুমার দাস নৌকা প্রতীকের পক্ষে এবং একই কেন্দ্রের পোলিং আফিসার নুরুল ইসলাম টিয়া পাখি প্রতীকের পক্ষে ব্যালট পেপারে সীল মারার সময় তাদের আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। একই সময়ে নাদামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কিছু বখাটে যুবক নাদামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে প্রিসাইডিং অফিসারের কক্ষে ডুকে জাল ভোট দেয়ার চেষ্টা করলে এ সময় কেন্দ্রের বেশ কয়েকটি ব্যালেট পেপার বই ছিনিয়ে নেয়। ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আবু রায়হান খাঁন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশে বেলা ২টার পর ভোট কেন্দ্র স্থগিত করা হয়েছে।
এদিকে, জালালাবাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে বেলা ২টায় জাল ভোট দেয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধসহ উভয় পক্ষের অন্তত ৪০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে ১০জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৩ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে। বিকেল সাড়ে ৩টায় উত্তর খুরমা ইউপির আমেরতল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ব্যাপক জাল দেয়ার অভিযোগ এনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী বাবুল রায় নির্বাচন প্রত্যাখানের ঘোষনা দেন। সকাল ১১টার দিকে গলক্ষাই রাশীদিয়া মাদরাসা কেন্দ্রে ভোট দিতে আসেন মামুন মিয়া। তিনি বলেন, ভোটার হওয়ার পর প্রথমবার কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছি। কিন্তু কেন্দ্রে ভোটার নেই দেখে অবাক হয়েছি।
উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তা ও ইউএনও আবেদা আফসারীর সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তার নির্বাচনের বিষয়ে কোন বক্তব্য পাওয়া যায়নি। ছাতক উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক বলেন, উপজেলায় বড় রকমের কোন সহিংসতার ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: