সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের ট্রেন টিকিট কিনতে এনআইডি বাধ্যতামূলক

ডেইলি সিলেট ডেস্ক :: ঢাকা-সিলেট রোডে চলাচলকারী আন্তঃনগর পারাবত এক্সপ্রেসে টিকিট কিনতে জাতীয় পরিচয়পত্র বাধ্যতামূলক করা হয়েছে। এ কারণে সোমবার থেকে জাতীয় পরিচয়পত্র ছাড়া এ ট্রেনের টিকেট দেয়া হচ্ছে না। এ কারণে সিলেটের যাত্রীরা জাতীয় পরিচয়পত্র নিয়ে অগ্রিম টিকেট কিনতে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে আসছেন।

আগে থেকেই সোনার বাংলা ট্রেনে এ পদ্ধতি চালু ছিল। এখন থেকে ঢাকা সি‌লেট রু‌টের পারাবত এক্সপ্রেস ছাড়াও ঢাকা-চট্টগ্রাম রুটের সুবর্ণ, মহানগর প্রভাতী, গোধূলি, তুর্ণা এক্স‌প্রেস, ঢাকা-খুলনা রুটে চিত্রা এক্সপ্রেস যাত্রার ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র দিয়ে টিকেট নিতে হচ্ছে।

এক্ষেত্রে বাংলাদেশ রেলওয়ে ওয়েবসাইট, ই-টি‌কে‌টিং ও‌য়েবসাইট, রেলও‌য়ের মোবাইল অ্যাপস ও স্টেশন কাউন্টারে জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন দিয়ে রেজিস্ট্রেশন করা যাবে।

রেলওয়ে জানায়, ট্রেনের টিকেট এর ক্ষেত্রে মূল টিকেট দেখানো বাধ্যতামূলক। টিকেটের কোনো ছবি গ্রহণযোগ্য নয়। ই-টিকেট এর ক্ষেত্রে নিজস্ব আইডিতে সংগৃহীত টিকিটের প্রিন্ট কপি ছবিসহ পরিচয় পত্র বাধ্যতামূলক।

অন্যজনের আইডি দি‌য়ে কেনা টিকেটের ক্ষে‌ত্রে ট্রেন ছাড়ার আগে স্টেশন থেকে মূল টিকেট সংগ্রহ করতে। যাত্রীর মোবাইল ফোনের এসএমএস দেখিয়ে ট্রেনে ভ্রমণ করা যাবে না।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: