সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হত্যার চেয়েও বড় অপরাধ ম্যাচ ফিক্সিং : ধোনি

স্পোর্টস ডেস্ক:: বর্তমান সময়ে বিশ্ব ক্রিকেটের অন্যতম নেতিবাচক ঘটনা হলো ম্যাচ ফিক্সিং। নিজ দলের সঙ্গে প্রতারণা করে প্রতিপক্ষ দলকে বাড়তি সুবিধা দেয়া কিংবা বাজিকরদের কাছ থেকে টাকা নিয়ে বিশেষ কোনো উদ্দেশ্য পূরণ করে দেয়াকে সহজভাবে নেয়ার সুযোগ নেই কোনো।

তাই ম্যাচ ফিক্সিংয়ের বিপরীতে কঠিন শাস্তিই পেতে হয় যেকোনো ক্রিকেটারকে। এ অভিযোগে একবার অভিযুক্ত হয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে তার দল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ওঠা অভিযোগে জড়িয়ে যায় অধিনায়ক ধোনির নামও। তবে সেবার তদন্তে নির্দোষ প্রমাণিত হন ধোনি। তবে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয় তার দল চেন্নাইকে।

গতবছর নিষেধাজ্ঞা শেষ করে আইপিএলে ফিরেছেন ধোনির চেন্নাই। ফিরেই করেছে বাজিমাত, জিতেছে শিরোপা। এই ম্যাচ ফিক্সিং ইস্যু এবং পরে দুর্দন্ড প্রতাপে ফিরে আসাকে ফুটিয়ে তুলতে ধোনিকে নিয়ে ডকুমেন্টারি সিনেমা বানাতে যাচ্ছে ভারতীয় ইন্ডাস্ট্রি।

এর আগেই ‘মহেন্দ্র সিং ধোনি : দ্য আনটোল্ড স্টোরি’ নামে একটি সিনেমা হয়েছে ধোনিকে ঘিরে। এবার হতে যাচ্ছে ‘রোর অব দ্য লায়ন’ নামের সিনেমা। যেখানে থাকবে আগের সিনেমায় বাদ পড়ে যাওয়া নানান ঘটনা।

এ সিনেমার ট্রেইলার মুক্তি পেয়েছে গতকাল। যেখানে ধোনি ম্যাচ ফিক্সিংকে খুনের চেয়েও বড় অপরাধ হিসেবে ব্যাখ্যা করেন। তিনি বলেন, ‘আমার মতে একজন মানুষের সর্বোচ্চ অপরাধ খুন নয়, এটি ম্যাচ ফিক্সিং। আমার দল একবার এ কাজে জড়িয়ে ছিল, আমার নামও এসেছিল। আমাদের জন্য কঠিন সময় ছিল সেটি। সমর্থকেরা মনে করেছে শাস্তিটা অনেক বেশি হয়েছিল, যে কারণে পুনরায় ফেরাটা ছিলো খুবই আবেগপূর্ণ। আমি সবসময়ই বলি, যা আপনাকে মেরে ফেলতে পারে না, তা আপনাকে শক্তিশালী করে।’



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: