সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ২০ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এমপিদের দক্ষতা উন্নয়নের মাধ্যমে এসডিজি অর্জন সহজ হবে : স্পিকার

নিউজ ডেস্ক:: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ তত্ত্বাবধান ও নির্দেশনায় এসডিজি বাস্তবায়নে ইতিমধ্যে বেশ অগ্রগতি সাধিত হয়েছে।

রোববার (১০ মার্চ) জাতীয় সংসদের শপথ কক্ষে বাংলাদেশ জাতীয় সংসদ ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) আয়োজিত ‘এনহ্যান্সিং মেম্বার্স অব পার্লামেন্টস লিডারশিপ অন এজেন্ডা ২০৩০ ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট কন্ট্রিবিউশন টু এসডিজিস এটেইনমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক দিনব্যাপী কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ইউএনডিপির পার্লামেন্টারি অ্যাডভাইজার (ব্যাংকক রিজিওনাল হাব) মিজ. দনিয়া ঘিমিচী ‘এসডিজি ২০৩০ বাস্তবায়নে পার্লামেন্টের ভূমিকা’ এবং ইউএনডিপি বাংলাদেশের স্ট্র্যাটেজিক অ্যাডভাইজার রাদওয়ান মুজিব সিদ্দিক ‘এসডিজি : প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক বিষয়ে বক্তব্য রাখেন।

স্পিকার বলেন, দিনব্যাপী এ কর্মশালায় সংসদ সদস্যদের মতামতের ভিত্তিতে তাদের দক্ষতা ও সক্ষমতা উন্নয়নে আগামী এক বছরের জন্য সুনির্দিষ্ট পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে অগ্রাধিকার নির্ধারণ করবেন। সংসদ সদস্যদের দক্ষতা উন্নয়ন হলে ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন সহজ হবে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, হুইপ পঞ্চানন বিশ্বাস, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ, অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি উপাধ্যক্ষ আব্দুস শহীদ, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আ. ফ. ম রুহুল হক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী সূচনা বক্তব্য এবং স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত সচিব আ ই ম গোলাম কিবরিয়া। পরে কর্মশালার প্রশ্ন-উত্তর পর্বে সংসদ সদস্যরা অংশ নেন। দিনব্যাপী কর্মশালায় ২০ জন সংসদ সদস্যসহ মোট ৪৫ জন উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: