সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভোটারের অপেক্ষা, রোদ পোহাচ্ছেন কর্মকর্তারা

নিউজ ডেস্ক:: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে পঞ্চগড়ের পাঁচ উপজেলায় ভোটগ্রহণ সকাল ৮টায় শুরু হয়েছে। তবে ভোটারদের উপস্থিতি নেই বললেই চলে। সকাল সাড়ে ৯টা পর্যন্ত শহরের কালেক্টরেট শিক্ষা নিকেতন, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি মহিলা কলেজ, বিপি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র ঘুরে কোনো ভোটারের উপস্থিতি দেখা যায়নি। দুয়েকজন করে আসছেন আর ভোট দিয়ে চলে যাচ্ছেন।

সকাল ৯টায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দেখা গেছে, ভোট গ্রহণকারী কয়েকজন কর্মকর্তা রোদ পোহাচ্ছেন। অলস সময় পার করছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। তারা আশা করছেন বেলা বাড়লে ভোটারের উপস্থিতি বাড়বে। অনেকে বুথে সব প্রার্থীর এজেন্ট তখনও আসেনি। এ কেন্দ্রে নারী-পুরুষ মিলে ভোটারের সংখ্যা চার হাজার একশ। ভোট গ্রহণের জন্য ১০টি বুথ করা হয়েছে।

এদিকে, রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন জেলার বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের ময়দানদিঘী বিএল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এবং পঞ্চগড়-১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান পঞ্চগড় জেলার সদর উপজেলার দ্বারিকামারী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেন।

রিটার্নিং অফিস থেকে জানা গেছে, গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২ জন পুলিশ ও সাধারণ কেন্দ্রে ১ জন পুলিশসহ প্রতিটি কেন্দ্রে ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছে।এছাড়া ১১ প্লাটুন বিজিবি, র‌্যাবের ১০টি স্ট্রাইকিং ফোর্স, পুলিশের ভ্রাম্যমাণ টিমসহ ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৫ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছে।

পঞ্চগড়ের পাঁচ উপজেলার ২৮৬ টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হচ্ছে। এজন্য ২৮৬ জন প্রিসাইডিং, ১৭৯৩ জন সহকারী প্রিসাইডিং ও ৩৫৮৬ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন।পাঁচ উপজেলায় মোট ভোটার ৭ লাখ ১৪ হাজার ১২৬ জন। পুরুষ ভোটার ৩ লাখ ৫৭ হাজার ৬৫৮ জন ও মহিলা ভোটার ৩ লাখ ৫৬ হাজার ৪৬৮ জন।

এই নির্বাচনে চেয়ারম্যান পদে ১৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বোদা উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে না। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ফারুক আলম টবি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম আজম বলেন, সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়েছে। আমরা আশা করছি অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে পারব।’



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: