সর্বশেষ আপডেট : ১ মিনিট ১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় মীম টিভি’র আয়োজনে বইমেলা ও সাহিত্যিকদের সংবর্ধনা

বড়লেখা প্রতিনিধি ::

বড়লেখা ষাটমা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শুক্রবার দিনব্যাপী অনুষ্ঠিত হলো বইমেলা, কবি-সাহিত্যিকদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। মীম টিভি ইউএসএ অনুষ্ঠানটির আযোজন করেছে। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল দৈনিক জালালাবাদ, সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশ, এবি টিভি, মাস্টারপিস বাংলাদেশ ও নিউজ টুয়েন্টিফোর বিয়ানীবাজার। সহযোগিতায় ছিল নাট্যযোদ্ধা-বড়লেখা, প্রথমা সংগীত একাডেমী বড়লেখা ও পল্লী বাউল সংগীতালয় বিয়ানীবাজার। আলোচনা সভায় বক্তারা বড়লেখায় সাহিত্য-সংস্কৃতি চর্চার জন্য একটি উন্মুক্ত মঞ্চ তৈরীর ও দীর্ঘদিন ধরে বন্ধ থাকা উজালা গ্রন্থাগারকে পুনরায় চালু করার দাবী জানান।

সকাল সোয়া দশটায় মীম টিভি ইউএসএ বাংলাদেশের প্রধান মার্কেটিং ডিরেক্টর ও প্রযোজক মোঃ শহীদ-উল ইসলাম প্রিন্সের নেতৃত্বে বইমেলার উদ্বোধন করেন জুড়ী টিএন খানম একাডেমি সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ বিশিষ্ট কবি অরুন চন্দ্র দাস, বড়লেখা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এপিপি গোপাল দত্ত বাবলু, বড়লেখা সরকারী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মো. নিয়াজ উদ্দীন, নজরুল একাডেমির পৃষ্টপোষক মসরুর আলম চৌধুরী, কবি আব্দুল রব্বানী, সংগীত শিল্পী জুনেদ রায়হান রিপন। বইমেলায় স্থানীয় ও জাতীয় পর্যায়ের বিভিন্ন লেখকের গল্প, কবিতা, প্রবন্ধ, ভ্রমন কাহিনী ও উপন্যাসের বইয়ের ৩টি স্টল খোলা হয়। দিনব্যাপী বিভিন্ন শ্রেণীর বইপ্রেমীরা তাদের পছন্দের বই সংগ্রহ করেন।

বিকেলে অনুষ্ঠিত আলোচনা ও সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী। মীম টিভি ইউএসএ বাংলাদেশের প্রধান মার্কেটিং ডিরেক্টর ও প্রযোজক লেখক ও কবি মোঃ শহীদ-উল ইসলাম প্রিন্সের সভাপতিত্বে ও চ্যানেলের বিনোদন বিভাগের প্রযোজক নাট্যযোদ্ধা-বড়লেখার সভাপতি তপন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এপিপি গোপাল দত্ত বাবলু, বড়লেখা সরকারী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মো. নিয়াজ উদ্দীন, মৌলভীবাজার জজকোর্টের আইনজীবি বিশিষ্ট কলামিষ্ট ও গীতিকার শওকতুল ইসলাম চৌধুরী, দৈনিক জালালাবাদ ও যুগান্তরের সাংবাদিক আব্দুর রব, ছিদ্দেক আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জলিল, বিয়ানীবাজার সাংবাদিক সমিতির সভাপতি ও নিউজ টুয়েন্টিফোরের সম্পাদক আহমেদ ফয়সল, তারণ্য নাট্যগোষ্ঠীর সভাপতি প্রভাষক বদরুল ইসলাম মনু, ছড়াকার ও গীতিকার বিদ্যুত রঞ্জন নাথ, কবি জিতেন্দ্র দাস জিতু, ঔপন্যাসিক ইসলাম জাবেদ, কবি মৃণাল কান্তি দাস, কবি রাবেয়া বেগম, বাল্যবিবাহ প্রতিরোধ ক্লাবের চেয়ারম্যান জাকির মনির, মাস্টারপিস বাংলাদেশের সমন্বয়কারী জামিল হোসেন, জুড়ী টাইমসের সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম সুমন প্রমূখ। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন এবি টিভির সিইও রাজু মোহাম্মদ ও মীম টিভি ইউএসএ’র এমডি সুজন আহমদ। এ দুই অতিথিকে নাট্যযোদ্ধা-বড়লেখার পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়েছে। এছাড়া মীম টিভি ইউএসএ’র পক্ষ থেকে বড়লেখার বিশিষ্ট উদ্ভিদ বিজ্ঞানী, লেখক ও নিসর্গবিদ দ্বীজেন শর্ম্মাকে মরনোত্তর, লেখক, গবেষক ও প্রকাশক মোস্তফা সেলিম, লেখক ও গবেষক ড. কালী প্রসন্ন দাস, লেখক অ্যাডভোকেট গোপাল দত্ত বাবলু, প্রাবন্ধিক মো. নিয়াজ উদ্দীন, কলামিষ্ট ও গীতিকার অ্যাডভোকেট শওকতুল ইসলাম চৌধুরী, কবি স্বপন নাথ, কবি ও ঔপন্যাসিক বদরুল ইসলাম মনু, কবি ও লেখক মোঃ শহীদ-উল ইসলাম প্রিন্স, ছড়াকার ও গীতিকার বিদ্যুত নাথ, কবি আবুল কালাম আজাদ, কবি জিতেন্দ্র দাস জিতু, মৃণাল কান্তি দাস, গীতিকার তপন চৌধুরী, কবি রাবেয়া বেগম, কবি এন.আই দুদুসহ ৩৫ জন কবি সাহিত্যিককে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেছে। পরে নবীন-প্রবীণ শিল্পীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: