সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪ সেকেন্ড আগে
শনিবার, ২৩ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গাছ চুরির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে —বনমন্ত্রী শাহাব উদ্দিন

মৌলভীবাজার প্রতিনিধি::
বন পরিবেশ ও জলবায়ূ পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাবউদ্দিন বলেছেন, শুধু পলিথন নয়। পুরো পরিবেশেরই বিপর্যয় ঘটছে। আমরা এই পরিবেশ বিপর্যয় রোধে সব ধরণের পরিকল্পনা গ্রহণ করেছি। গাছ চুরাই ও বন উজাড় নিয়ে কঠোর ব্যবস্থা এবং অতি শীগ্রই তা কার্যকর করা হবে।
শনিবার দুপুরের মৌলভীবাজার শহরতলীর বর্ষিজোড়া ইকোপার্ক পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এই কথা গুলো বলেন।
মন্ত্রী আরো বলেন, লাউয়াছড়া ন্যাশনাল পার্ক, বর্ষিজোড়া ইকোপার্কসহ দেশে যত বন রয়েছে তার উন্নয়নে আমরা পরিকল্পনা গ্রহণ করেছি। মৌলভীবাজারের শহরের অতিনিকটে বর্ষিজোড়া ইকোপার্ক রয়েছে সেটাকে আমরা সাফারী পার্কে পরিণত করার পরিকল্পনা গ্রহণ করছি। শ্রীগ্রই তদন্ত কমিটি পাঠাবো।
শাহাব উদ্দিন আরোও বলেন- লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর দিয়ে যে ট্রেন ও সড়ক পথ গিয়েছে সেখানে প্রাণী মৃত্যুর রোধে পদক্ষেপ গ্রহণ করা হবে। ঢাকা সিলেট রেলপথ নিয়ে যে নতুন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সেখানেও আমরা এই রেলের পথ পরিবর্তনের চেষ্টা করব। যদি সম্ভব না হয় তা হলে আমরা। সড়ক পথ বন্ধ অথবা দুই পাশে কাটাতারের ব্যবস্থা করবো।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- মৌলভাবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা প্রশাসক মো. রুকনউদ্দিন আহমদ, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ সিলেট বিভাগীয় কর্মকর্তা আবু মোছা মুহিত চৌধূরী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, সাংগঠনিক সম্পাদক রাধা পদ দেব সজল প্রমুখ।

পরে বন মন্ত্রী বন বিভাগের সাথে মতবিনিময় করেন এবং মৌলভীবাজার পৌরসভার আয়োজিত নাগরিক সংবর্ধনায় যোগ দেন।
মুবিন খান, মৌলভীবাজার, ০৯ মার্চ ২০১৯ ইং। মোবা: ০১৭৬৮-৮৫৮৬৯৬

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: