সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লাউয়াছড়া বন থেকে সড়ক ও ট্রেন লাইন সরিয়ে নেয়া হবে: পরিবেশ ও বন মন্ত্রী

স্বপন দেব:
মৌলভীবাজারের লাউয়াছড়া ন্যাশনাল পার্কের বিভিন্ন প্রাণী ও জীববৈচিত্র্য রক্ষার জন্য লাউয়াছড়া বনের ভেতর দিয়ে যে সড়ক ও ট্রেন লাইন রয়েছে সেটি নতুন করে নির্মানের পরিকল্পনার সরকারের রয়েছে। শনিবার (৯ মার্চ) দুপুরে বর্ষিজুড়া ইকোপার্ক পরিদর্শন শেষে পরিবেশ ও বন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এ কথা বলেন।

মন্ত্রী বলেন, রেল লাইন সরানোর বিষয়টি সরকার বিকল্প চিন্তাভাবনা করছে। তবে পাকা রাস্তাটি বন্ধ না করে উভয় পাশে কাঁটাতারের বেড়া দিয়ে ফ্যানসিং করার পরিকল্পনা আছে। এটি বাস্তবায়িত হলে তখন আর লাউয়াছড়ায় বন্য প্রানী দুর্ঘটনায় মারা যাবেনা।

মন্ত্রী আরো বলেন, পরিবেশের জন্য ক্ষতিকারক পলিথিন ব্যবহার আমরা এক সাথে বন্ধ করে দিলে তখন এমনিতেই পলিথিন উৎপাদন বন্ধ হয়ে যাবে। তবে মন্ত্রী বলেন, পলিথিন ব্যবহারের বিকল্প পাটের ব্যাগ ব্যবহারে আর্থিক অনুদান প্রদানের ব্যবস্থা নেয়া হয়েছে। পাটের ব্যাগ ব্যবহার শুরু হলে এমনিতেই পলিথিন চিরতরে বন্ধ হয়ে যাবে।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় এমপি নেছার আহমদ,জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মিজবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল,পৌর মেয়র ফজলুর রহমান পৌর মেয়র ফজলুর রহমান, পৌর কাউন্সিলর আসাদ হোসেন মক্কুসহ বভাগীয় বন কর্মকর্তারা। এর আগে মন্ত্রী শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক শুভেচ্ছা বিনিয়ম করেন। মন্ত্রী মৌলভীবাজার পৌচ্ছে হযরত শাহ মোস্তফা (র:) মাজার ও সাবেক সমাজকল্যান মন্ত্রী সৈয়দ মহসীন আলী কবর জিয়ারত করেন।

বিকেলে মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মৌলভীবাজার জেলার ৩টি আসন থেকে নির্বাচিত সরকার দলীয় তিন সংসদ সদস্য ও সংরক্ষিত মহিলা আসন থেকে নির্বাচিত সংসদ সদস্যকে গণসংবর্ধনা দেওয়া হবে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: