সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৩ সেকেন্ড আগে
বুধবার, ১৯ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হিজাবের নামে নারীরা নিজেদের ‘বন্দী করে ফেলছে’: রেলপথমন্ত্রী

নিউজ ডেস্ক:: হিজাবের নামে নারী নিজেরা নিজেদের ‘বন্দী করে ফেলছে’ বলে মন্তব্য করেছেন রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন।তিনি বলেন, ‘এর মধ্যেও সূক্ষ্ম ধর্মীয় প্রচারণা রয়েছে’। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পঞ্চগড় সরকারি মিলনায়তন চত্বরের মুক্তমঞ্চে জেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তর আয়োজিত এক আলোচনা সভায় এসব বলেন তিনি।

তিনি বলেন, ধর্মীয় অনুশাসন, সামাজিক অবস্থা, অশিক্ষা, কুশিক্ষার ফলে সমাজে বৈষম্য বাড়ে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে নারীদের সমাজে অবদান রাখতে হবে। নারীদের নিজেদের অধিকার প্রতিষ্ঠায় নিজেদেরকেই দায়িত্ব নিতে হবে।

বিএনপি-জামায়াত ধর্মের কথা বলে নারীদের ঘরের কোণে আটকে রাখার চেষ্টা করেছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘এটি এখন বাংলাদেশের সব জায়গায় শুরু হয়েছে। জামায়াতের একদল আছে যাদের চোখ ছাড়া কিছু দেখা যায় না। এসবের সঙ্গে ধর্মের বড় ধরনের সম্পর্ক আছে বলে আমি মনে করছি না। বোরকা পড়ে অনেক নারী ক্রাইম করছে’।

এ সময় মন্ত্রী আরও বলেন, নারীরাই নারীদের দ্বারা বেশি নির্যাতনের শিকার হচ্ছে। তাই নারীদের নিজেদের অধিকার রক্ষার জন্য নিজেদেরই এগিয়ে আসতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে বৈরী পরিবেশের মধ্যেই কার্যকর অনেকগুলো কর্মসূচি বাস্তবায়ন করছে জানিয়ে তিনে বলেন, স্থানীয় সরকার থেকে জাতীয় সংসদ পর্যন্ত নারীদের জন্য সংরক্ষিত আসনের ব্যবস্থা করেছেন। পুলিশ, প্রশাসন, বিজিবি, সেনাবাহিনী, নৌবাহিনীতে নারীরা পুরুষের সমান অবদান রাখছে।

জেলা পরিষদ সদস্য আকতারুন নাহার সাকীর সঞ্চালনায় জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুখশানা মমতাজ স্বাগত বক্তব্য দেন। এর আগে মন্ত্রী রঙিন বেলুন উড়িয়ে নারী উন্নয়ন মেলার উদ্বোধন করেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: