সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হযরত মোহাম্মদ (সা.) সম্পর্কে আপত্তিকর মন্তব্য, ১০ বছরের কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক:: মালয়েশিয়ায় ইসলাম এবং নবী হযরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করার দায়ে এক ব্যক্তিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি ইসলাম ও নবী সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছিলেন। একই ধরনের অভিযোগে আরও তিনজনকে দোষী সাব্যস্ত করা হয়েছে।

মুসলিম-সংখ্যাগরিষ্ঠ মালয়েশিয়ায় ইসলামের অবমাননার বিরুদ্ধে এই শাস্তিকে সবচেয়ে কঠোর বলে ধারণা করা হচ্ছে। সম্প্রতি দেশটিতে ধর্মীয় এবং জাতিগত উত্তেজনা বৃদ্ধি পেয়েছে।

মালয়েশিয়া পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ ফুজি হারুন বলেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমের নেটওয়ার্কের অপব্যবহার করে ইসলাম ও হযরত মোহাম্মদ (সা.) সম্পর্কে আপত্তিকর মন্তব্য করার দায়ে এক ব্যক্তির বিরুদ্ধে ১০টি অভিযোগ গঠন করা হয়েছে।

এই অভিযোগের প্রত্যেকটির শাস্তি এক বছরের কারাদণ্ড এবং ৫০ হাজার রিঙ্গিত জরিমানা। এক বিবৃতিতে তিনি বলেছেন, এ সাজা ধারবাহিকভাবে কার্যকর হবে।সামাজিক যোগাযোগমাধ্যমের অপর এক ব্যবহারকারীকেও দোষী সাব্যস্ত করা হয়েছে। আগামী সোমবার তার বিরুদ্ধে আদালতে শুনানি অনুষ্ঠিত হবে। এছাড়া অপর দু’জনের বিরুদ্ধে এখনো অভিযোগ গঠন করা হয়নি। তবে কোনো ধরনের জামিন ছাড়াই তারা আটক থাকবে।

এই চারজনের বিরুদ্ধে জাতিগত অসম্মান, উসকানি এবং সামাজিক যোগাযোগমাধ্যমের নেটওয়ার্কের অপব্যবহারের অভিযোগ আনা হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমের অপব্যবহার করে কোনো ধরনের উসকানিমূলক বার্তা, ছবি শেয়ার কিংবা আপলোড না করতে জনসাধারণকে পরামর্শ দেয়া হয়েছে।

এর আগে বৃহস্পতিবার দেশটির ধর্মীয় কল্যাণ বিষয়ক মন্ত্রী মুজাহিদ ইউসুফ রাওয়া বলেন, ইসলাম এবং নবী সম্পর্কে আপত্তিকর লেখা এবং পর্যবেক্ষণের জন্য ইসলামী কল্যাণ বিষয়ক বিভাগ একটি পর্যবেক্ষক ইউনিট গঠন করেছে। তিনি বলেছেন, ধর্মকে অবমাননা করে এমন কোনো বিষয়ের সঙ্গে আপোষ করবে না মন্ত্রণালয়।

সূত্র: রয়টার্স।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: