সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ৪০ সেকেন্ড আগে
রবিবার, ২৫ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডিনামাইট বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হলো মোদির ১০০ কোটির বাংলো

আন্তর্জাতিক ডেস্ক:: ডিনামাইট বিস্ফোরণ ঘটিয়ে নিমেষে ধ্বংস্তূপ করে ফেলা হয়েছে ভারতের নীরব মোদির বাংলো। দেশটির মহারাষ্ট্রের আলিবাগের সমুদ্রের পাড়ে বিলাসবহুল ওই বাংলোর প্রায় ১শ’ কোটি টাকা।শুক্রবার বিশাল পরিমাণ বিস্ফোরক ব্যবহার করে ওই বাড়িটি ধূলিস্যাৎ করে দেওয়া হয়।

এনডিটিভির এক প্রতিবেদনে জানা গেছে, ৩৩ হাজার বর্গ ফুট জুড়ে বানানো বিলাসবহুল বাংলোটি অবৈধভাবে নির্মিতউপকূলীয় নিয়ন্ত্রণ অঞ্চলের (সিআরজেড) বিধি এবং রাজ্যের বিধি লঙ্ঘন করেই তৈরি হয়েছিল ওই বাংলো। প্রতিবেদনে বলা হয়, বাংলোর ভিত এত শক্তিশালী ছিল যে কর্তৃপক্ষ প্রথমে ভারী যন্ত্রপাতি ব্যবহার করে এটিকে সরানোর চেষ্টা করছিলেন, যাতে কয়েক মাস সময় লেগে যায়।

পরে প্রক্রিয়াটি দ্রুত করার জন্য ডিনামাইট নিয়ন্ত্রিত বিস্ফোরণের মাধ্যমে বিল্ডিংটি ভাঙার সিদ্ধান্ত নেওয়া হয়।রায়গড় জেলার কালেক্টর বিজয় সূর্যবংশী জানান, ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ওই বাড়ি।বিস্ফোরকগুরো বসাতে বাংলোটির পুরু কংক্রিটের থামগুলিতে ড্রিল করা হয়। তারপর একটি প্রযুক্তি বিশেষজ্ঞদল বিস্ফোরকগুলোকে সেখানে বসায়।

বাংলোটি একতলা হিসেবেই নির্মিত হয়েছিল। এতে একটি ড্রাইভওয়ে, উচ্চ ধাতব বেড়া ও একটি বিশাল নিরাপত্তা গেট ছিল।বাংলোটিতে একটি সুইমিং পুল, স্লাইড ও ব্যয়বহুল জিনিসপত্র রয়েছে বলে জানা গেছে। মুম্বাই থেকে ৯০ কিলোমিটারেরও বেশি দূরত্বে কিহিম সমুদ্র সৈকতে অবস্থিত এই বাংলো পরিবেশগত বিধিনিষেধ বহনকারী ৫৮ টি অন্যান্য বাড়ির সঙ্গেই অবৈধ ঘোষণা করা হয়েছিল।

২০০৯ সালে অলাভজনক সংস্থা শাম্বুরাজে যুব ক্রান্তির দায়ের করা জনস্বার্থ মামলায় বোম্বে হাইকোর্ট এই আদেশে দিয়েছেন।পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৩ হাজার কোটি টাকার দুর্নীতিতে জড়িত নীরব মোদি ও তার কাকা মেহুল চকসি।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: