সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পরকীয়ার ইন্ধন মেগা সিরিয়ালে? জানতে চায় হাইকোর্ট

আন্তর্জাতিক ডেস্ক ::
পরকীয়া সম্পর্কের জন্য কি দায়ী মেগা সিরিয়াল? প্রশ্ন তুলল মাদ্রাজ হাইকোর্ট। বিষয়টি খতিয়ে দেখতে কেন্দ্র ও রাজ্যকে নির্দেশ দিয়েছে আদালত। এমনকি ইন্টারনেটের অতিরিক্ত ব্যবহারের কারণেও পরকীয়া বাড়ছে কি না দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

সারাদেশে পরকীয়ার কারণে হিংসাত্মক ঘটনা বেড়ে গিয়েছে, এমনটাই পর্যবেক্ষণ করেছে মাদ্রাজ হাইকোর্ট। আদালত মোট ২০টি প্রশ্নের একটি তালিকা তৈরি করেছে। যার মধ্যে অন্যতম পরকীয়ায় মেগা সিরিয়ালের প্রভাব।

মাদ্রাজ হাইকোর্ট প্রশ্ন করেছে, মেগা সিরিয়ালের সঙ্গে কিছু সিনেমাও কি দেশে পরকীয়া সম্পর্ক বেড়ে যাওয়ার কারণগুলোর মধ্যে একটা? এই প্রশ্নের সঙ্গে মাদ্রাজ হাইকোর্ট এও বলে, খুন, অপহরণ ইত্যাদির সঙ্গে পরকীয়ার একটা যোগ দেখা যাচ্ছে। তার পরই মেগা সিরিয়াল সংক্রান্ত প্রশ্নটি রাখা হয়।

ইন্টারনেট-চালিত দুনিয়া ছাড়াও আধুনিকীকরণ কিংবা পশ্চিমী দুনিয়ার প্রভাবও পরকীয়া বেড়ে যাওয়ার কারণগুলোর মধ্যে রয়েছে কি না, তা খতিয়ে দেখতে বলা হয়েছে। ফেসবুক, ফেসটাইম, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের ফলে অপরিচিত ব্যক্তিদের মধ্যে ঘনিষ্ঠতার সুযোগ বাড়ার ফলে এমন ঘটনা ঘটছে কি না, তাও জানতে চেয়েছে কোর্ট।

পশ্চিমী দুনিয়ার প্রভাবের ফলে রক্ষণশীল সমাজে থেকেও প্রথা ভাঙার চল এসেছে কি না, তাও জানতে চেয়েছে আদালত। এই মামলাটি জুন মাসের তৃতীয় সপ্তাহ পর্যন্ত স্থগিত রাখা হয়েছে। পরকীয়া সংক্রান্ত সমস্যার জেরে রাজ্যে গত ১০ বছরে কতজনের মৃত্যু হয়েছে, প্রশাসনের কাছে তাও জানতে চেয়েছে কোর্ট।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: