সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৬ সেকেন্ড আগে
রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তান সীমান্তে ভারতের মিগ-২১ বিধ্বস্ত


ডেইলি সিলেট ডেস্ক :: পাকিস্তান সীমান্তের একটি শহরে ভারতীয় বিমান বাহিনীর একটি মিগ-২১ বাইসন বিমান বিধ্বস্ত হয়েছে। শুক্রবার রাজস্থান রাজ্যের থার মরুভূমির শহর বিকানের-এর সোবা সার কি ধানি এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়। তবে এর পাইলট নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্রের বরাত দিয়ে ভারতের সম্প্রচারমাধ্যম এনডিটিভি জানিয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পাখির আঘাতের কারণে প্রযুক্তিগত সমস্যায় পড়ে বিমানটি বিধ্বস্ত হয়।
পুলওয়ামায় নিরাপত্তা বাহিনীর ওপর জঙ্গি হামলার জেরে পাকিস্তানের আকাশসীমায় ঢুকে ভারতীয় বিমান বাহিনীর গোলাবর্ষণের পর সম্প্রতি নতুন করে আলোচনায় এসেছে দ্রুত গতির মিগ-২১ বিমান। ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানে ভারতীয় বিমানবাহিনীর হামলার পরদিন দুটি ভারতীয় বিমান ভূপাতিত করে পাকিস্তান। ভারতের তরফে একটি মিগ-২১ বিমান ভূপাতিত হওয়ার কথা স্বীকার করা হয়। বিধ্বস্ত ওই বিমানের পাইলটকে আটক করে পরে ফিরিয়ে দেয় পাকিস্তান।

শুক্রবার একই ধরনের একটি বিমান পাকিস্তান সীমান্তের একটি শহরে বিধ্বস্ত হয়। ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, নিয়মিত মিশনে ব্যাঙ্গালুরুর ভারতীয় অ্যারোস্পেস ল্যাবরেটরি থেকে ওড়ে বিমানটি। ওড়ার পরই এতে প্রযুক্তিগত সমস্যা শুরু হয়। প্রাথমিকভাবে পাওয়া তথ্যে ধারণা করা হচ্ছে, পাখির আঘাতে যান্ত্রিক ত্রুটি শুরু হয়।
বিকানের-এর পুলিশ সুপার প্রদীপ মোহন শর্মা বলেছেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। প্রাণহানি না ঘটলেও পুলিশ এলাকাটি ঘিরে রেখেছে।

১৯৬০ এর দশকে ভারত-চীন যুদ্ধের পর ভারতীয় বিমান বাহিনীতে যুক্ত হয় মিগ-২১ বিমান। ২০০৬ সালে আধুনিকায়নের পর বিমানগুলোর নতুন নাম হয় মিগ-২১ বাইসন।
সূত্র: বাংলাট্রিবিউন



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: