সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গর্ভবতী সিম্পসন নারী নন, তবুও জন্ম দিলেন পুত্র সন্তান!

চিত্র বিচিত্র ডেস্ক ::

নারী নন আবার পুরুষও নন তবুও জন্ম দিলেন এক পুত্র সন্তানের। গর্ভধারণকারী এই মানুষটির নাম ওয়াইলি সিম্পসন। গত রোববার তার প্রথম সন্তানের জন্ম দিয়ে সারা পৃথিবীতে আলোচনার জন্ম দিয়েছেন। অভিনব এই মা ওয়াইলি সিম্পসন একজন তৃতীয় লিঙ্গের মানুষ। সদ্য ভুমিষ্ট শিশুটির বাবা তার বয়ফেন্ড ফিয়েনস স্টিফেন।

ওয়াইলি সিম্পসন লিঙ্গ পরিবর্তন করে হন পুরুষ। এর ছয় বছরের মধ্যে তার পেটে এসেছে বাচ্চা। তবে খুব কাছাকাছি সময়ে আরো শিশুদের স্বাগত জানানোর পরিকল্পনা নেই সিম্পসনের।

সিম্পসন বলেন, “আমি ভবিষ্যতে সম্পূর্ণরূপে রূপান্তর করতে চাই, তাই স্বাভাবিকভাবেই অন্য শিশুর জন্ম হওয়ার সম্ভাবনা নেই”। “রোওয়ান বহন করতে, তাকে লাথি মেরে এবং শিশুর স্ক্যানে যেতে সক্ষম হওয়ার জন্য এটি একটি দুর্দান্ত অনুভূতি ছিল, কিন্তু একজন ব্যক্তির মতো আমার পক্ষে এটি এমন কিছু নয় যা আমি চালিয়ে যেতে পারি। … যা ঘটেছে তার কারণে আমি নিজেকে একজন মানুষ হিসাবে দেখি না, কিন্তু আমি গর্ভবতী হওয়ার জন্য এই ধরনের নারীর উপায় সনাক্ত করি না – তাই আবারও ঘটবে না। “

সিম্পসনকে নিয়ে বিস্ময়ের ঘোর কাটছে না চিকিৎসকদের। ভিষণ দুশ্চিন্তাগ্রস্ত যুক্তরাষ্ট্রের টেক্সাসের স্যান আন্তোনিওর একটি হাসপাতলের চিকিৎসকরা। কারণ তারা কখনো এমন গভবর্তী দেখেননি। তারা বুঝে উঠতে পারছেন না বাচ্চা প্রয়োজনীয় পুষ্টি পাবে কি না, এই ‘পুরুষ মা’ কীভাবে সবকিছু সামলাবেন।

গর্ভাবস্থার কথা বলার সময়, সিম্পসন (যার এখনও মহিলা প্রজনন অঙ্গ আছে) বলেন, “প্রতিদিন কেউ গর্ভবতী মানুষটিকে রাস্তায় হাঁটতে দেখে না তাই আমরা মোটামুটি অপব্যবহার পেয়েছি। … আমাকে বলা হবে যে আমি কখনও একজন মানুষ হব না, ‘মানুষ শিশু ধারণ করে না’ এবং সবাই আমাকে ‘এটা’ বলে ডাকে। ”
ওয়াইলি বলেছিলেন, ‘আপনি যেসব জিনিস প্রতিদিন স্বাভাবিকভাবে দেখতে পান এটি সেরকম কিছু নয়। কিন্তু আমরাও মানুষ এজন্য আমাদের সঠিক নামে ডাকা এবং সম্মান প্রাপ্য।’

সিম্পসন এবং তার ২৭ বছর বয়সী বয়ফ্রেন্ড স্টিফেন গেথ তাদের এই দৈব গর্ভবতী হওয়ার অবিশ্বাস্য কাহিনি উই টিভির রিয়েলিটি শো ‘এক্সট্রিম লাভ’ এ বর্ণনা করেছেন। এই রিয়েলিটি শোটি বিশ্বজুড়ে সবচেয়ে অস্বাভাবিক দম্পতির বাস্তব জীবনের সম্পর্কগুলির ওপর ঘনিষ্ঠভাবে নজর দেয়। খবর ডেইলি মেইলের।

জানা গেছে, ২০১২ সালে লিঙ্গ পরিবর্তনের জন্য চিকিৎসা নেয়া শুরু করেন ওয়াইলি। ২০১৩ সালে তিনি পুরোপুরি পুরুষে পরিণত হন এবং একটি সমকামী ওয়েবসাইটের মাধ্যমে বয়ফেন্ড স্টিফেন গেথকে খুঁজে পান।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: