সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের আন্তর্জাতিক নারী দিবস পালন

আজ ৮মার্চ’১৯ উন্নত নৈতিকতা ও মূল্যবোধের ঝান্ডা তুলে ধরে ধর্ষণ-যৌননিপীড়ন ও সহিংসতার বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বা রেখে বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রে উদ্যাগে নারী দিবস উপলক্ষে মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়। নগরীর জিন্দাবাজার পয়েন্ট থেকে মিছিলটি শুরু হয়ে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র সিলেট জেলার আহ্বায়ক তামান্না আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইসরাত রাহী রিশতার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদ(মার্কসবাদী) সিলেট জেলার আহ্বায়ক কমরেড উজ্জল রায়, নারীমুক্তি কেন্দ্র সিলেট জেলার নেতা মিতা সিং, লক্ষী পাল প্রমুখ।

সমাবেশে বক্তাগণ, ঘরে বাইরে নারী নির্যাতন, নারী হত্যা, ধর্ষন, ফতোয়া, যৌতুক, উত্যক্তকরণসহ সকল নির্যাতনের বিরুদ্ধে ও নারী নির্যাতনকারী, খুনী ও ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন এবং বর্তমানের যে বিচারহীনতার সংস্কৃতি তার বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।
বক্তারা বলেন, সারা পৃথিবীতে যখন বাল্য বিবাহের হার কমেছে তখন বাংলাদেশে এই হার বেড়েছে। বাল্য বিবাহ নিরোধ আইনে বয়সের সীমারেখা বিশেষ বিশেষ ক্ষেত্রে শিথিল করা হয়েছে। বাংলাদেশের গণপরিবহনে ৯৪ শতাংশ নারী যৌন নিপীড়ণের শিকার। সমাবেশ থেকে বক্তারা সমাজের সর্বস্তরে নারী পুরুষের সম অধিকার প্রতিষ্ঠাসহ ইউনিফর্ম সিভিল কোড চালু ও সিডও সনদেও পূর্ণ স্বীকৃতি ও বাস্তবায়ন করার দাবি জানান।

সমাবেশে শেষে বিভিন্ন মহিয়সী নারীদের ছবি ও নারী নির্যাতনের বিরুদ্ধে বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে সুসজ্জিত মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এসে সমাপ্ত হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: