সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ২৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এখনবাংলাদেশের কমিউনিস্ট পার্টির ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সিপিবি সিলেট জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক এবং যুক্তরাজ্য সিপিবি’র অন্যতম নেতা কমরেড আবিদ আলী বলেছেন, ভাষা আন্দোলন, মুক্তিযোদ্ধ, সৈরাচার বিরোধী গনতান্ত্রিকসংগ্রাম, সাম্প্রদায়িকতা ও সাম্রাজ্যবাদ বিরোধী লড়াই, জাতীয সম্পদ রকক্ষার আন্দোলন, যুদ্ধাপরাধী সংগঠন জামাত শিবির নিষিদ্ধের আন্দোলন সহ এ দেশের সকল প্রগতিশীল আন্দোলন সংগ্রামেই সিপিবি অগ্রজ ভূমিকা পালন করে আসছে।। প্রতিষ্ঠার পর থেকে প্রায় অর্ধেক সময় কমিউনিস্ট পার্টি বেঅইিনি ছিল, এমন কি স্বাধীন দেশে ও কামিউনিস্ট পার্টিকে একাধিকবার বে-আইনি হতে হয়েছে। দ্বি-দলীয় মেরু করণের বাইরে বাম গণতান্ত্রিক বিকল্প বলয় গড়ে তোলার কঠিন ও জটিল পথ পরিক্রমায় আন্দোলন করতে যেয়ে জেল –জুলুম-নির্যাতন সহ্য করতে হচ্ছে। নানামূখী তৎপরতায় সিপিবি তার প্রচেষ্ঠা অব্যাহত রেখেছে। দেশ ও জাতীর কাঙ্খিত মুক্তির জন্য সমাজতন্ত্রের লক্ষ্যে বিপ্লবী গণতান্ত্রিক পরিবর্তন সাধনে সিপিবি বদ্ধ পরিকর।

তিনি গত বুধবার (৬ মার্চ) সন্ধ্যা ৭ টায় নগরীর রিকাবীবাজারস্থ পার্টি কার্যালয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিপিবি সিলেট জেলা কমিটির সভাপতি কমরেড হাবিবুল ইসলাম খোকার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন’র সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন উদীচী সিলেট জেলা সংসদের সভাপতি কমরেড ্এনায়েত হাসান মানিক, কমরেড সাথী রহমান, কমরেড তুহিন কান্তি ধর, কমরেডরতন দেব, কমরেড তপন চৌধুরী, কমরেড বিধান দেব, কমরে দেবব্রত পাল, বংলাদেশ যুব ইউনিয়ন সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড নিরঞ্জন দাস খোকন, কমরেড এডভোকেট মনির উদ্দিন, সন্দিপ দেব, রাশেদ আহমদ, ছাত্র ইউনিয়ন সিলেট জেলা কমিটির সভাপতি সরোজ কান্তি, সাধারণ সম্পাদক নাবিল হোসেন, তন্ময় পাল প্রমূখ।

সভার শুরুতেই কমরেড চান মিয়া, কমরেড শ্রীকান্ত দাস, কমরেড বাদল কর, কমরেড ভবতোষ চৌধুরী, কমরেড অমিতাভ চক্রবর্তী, কমরেড দীপক ভট্টাচার্য, কমরেড কৃতি সুন্দর দাস সহ অন্যান্য কমরেড দের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: