সর্বশেষ আপডেট : ৯ মিনিট ১১ সেকেন্ড আগে
বুধবার, ১৯ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পের সাবেক সহযোগীর ৪ বছরের জেল

আন্তর্জাতিক ডেস্ক ::
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচার শিবিরের সাবেক ম্যানেজার পল ম্যানাফোর্টকে প্রায় চার বছরের ( ৪৭ মাস) কারাদণ্ডে দণ্ডিত করেছে আদালত। কর ফাঁকি এবং ব্যাংক জালিয়াতির অভিযোগে তাকে এই সাজা দেয়া হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

গত গ্রীস্মে ইউক্রেনের রাজনৈতিক পরামর্শক হিসেবে কাজ করে পাওয়া লাখ লাখ মার্কিন ডলার আয়ের তথ্য গোপন করেন বলে তার বিরুদ্ধে অভিযোগ উঠেছিলো। এই অভিযোগেই বৃহস্পতিবার ভার্জিনিয়ার জেলা আদালতের বিচারক টি এস এলিস তার বিরুদ্ধে তিন বছর ১১ মাসের কারাদণ্ড ঘোষণা করেছেন।

এর আগে গত অগাস্ট মাসে কর ফাঁকি, ব্যাংক জালিয়াতি ও বিদেশি ব্যাংক হিসাবের তথ্য দিতে ব্যর্থ হওয়ার আট দফা অভিযোগে ম্যানাফোর্টকে দোষী সাব্যস্ত করেছিল এই আদালত।

বিবিসি জানিয়েছে, অবৈধভাবে লবি করার অভিযোগে ম্যানাফোর্টের বিরুদ্ধে আরেকটি মামলার রায় হওয়ার কথা রয়েছে আগামী সপ্তাহে।

যুক্তরাষ্ট্রে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ নিয়ে তদন্তের সূত্র ধরে ম্যানাফোর্টের কর ফাঁকি ও ব্যাংক জালিয়াতির তথ্যগুলো বেরিয়ে আসে। ওই নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে বিজয়ী করার জন্য মস্কো কাজ করেছে বলে ব্যাপক অভিযোগ রয়েছে, যা নিয়ে এখনও তদন্ত চলছে।

ট্রাম্প প্রশাসনের চাপ উপেক্ষা করে গত ২২ মাস ধরে এই অভিযোগের ওপর তদন্ত চালাচ্ছেন মার্কিন বিচার বিভাগের বিশেষ কাউন্সেল রবার্ট মুলার। তিনি ওই তদন্ত অনেকটাই গুছিয়ে এনেছেন বলেও মনে করা হচ্ছে।

যদিও মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প গোড়া থেকেই তার নির্বাচনী শিবিরের সঙ্গে রাশিয়ার কোনো ধরনের সম্পর্ক থাকার কথা অস্বীকার করে আসছেন।

প্রসঙ্গত, ৬৯ বছর বয়সী ম্যানাফোর্ট ছিলেন ট্রাম্পের ঘনিষ্ঠদের একজন। যদিও পরে দুজনের মধ্যে দূরত্ব তৈরি হয়। যার জের ধরে প্রেসিডেন্ট নির্বাচনের মাস আগে কয়েক ট্রাম্পের প্রচার শিবিরের চেয়ারম্যানের দায়িত্ব থেকে পদত্যাগ করেন ম্যানাফোর্ট।

সূত্র: বিবিসি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: