সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ২৪ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নানা কর্মসূচির মধ্য দিয়ে শাবিতে ঐতিহাসিক ৭ই মার্চ পালন

শাবি প্রতিনিধি ::

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন করা হয়েছে। বৃহস্পতিবার (৭মার্চ) সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং র‌্যালীর মাধ্যমে এই দিবস পালন করেছে শাবি পরিবার এবং শাবি শাখা ছাত্রলীগ।

ঐতিহাসিক ৭ই মার্চ দিবস স্মরণে বৃহস্পতিবার সকাল ৮টা ১০ মিনিট থেকে বঙ্গবন্ধু চত্ত্বরে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার করা হয়। সকাল ৯টা ২০মিনিটে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। পুষ্পস্তবক অর্পণ পরবর্তী সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। র‌্যালীটি বঙ্গবন্ধু চত্বর থেকে শুরু ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে এসে শেষ করেন।

র‌্যালী পরবর্তী উপাচার্যের নেতৃত্বে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে শাবি উপাচার্য বলেন, ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বিশ্বের ইতিহাসে এক অনবদ্য দলিল। এই ভাষণের মাধ্যমেই বাঙালি জাতি স্বাধীনতা যুদ্ধের জন্য উদ্বুদ্ধ হয় এবং যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার প্রস্তুতি নেয়। এজন্যই আজ আমরা একটি স্বাধীন জাতি হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি।’

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল গনি, শাবি প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমদসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, দপ্তর প্রধান ও ছাত্র-সংগঠনের ছাত্র-ছাত্রীবৃন্দ।

এদিকে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে শাবি ছাত্রলীগ নানা কর্মসূচির আয়োজন করেন। ৭ই মার্চ পালন উপলক্ষে সকাল ৯টায় শাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন ও সাধারণ সম্পাদক ইমরান খানের নেতৃত্বে শাহপরাণ হলের সামনে থেকে শাবি ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীর অংশগ্রহণে একটি মিছিল বের করেন। সেসময় মিছিলে অনেকে হাতে ৭ই মার্চের ছবি সংবলিত প্লাকার্ড দেখা যায়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে এসে শেষ হয়। মিছিল শেষে তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে ছাত্রলীগের অংশগ্রহণে শাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: