সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শপথ গ্রহণের পর যা বললেন সুলতান মনসুর

নিউজ ডেস্ক:: দলের শীর্ষ নেতৃত্বকে জানিয়েই সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী গণফোরাম নেতা সুলতান মো.মনসুর।আজ বৃহস্পতিবার (৭ মার্চ) সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার পর সাংবাদিকের কাছে এমন আহ্বান জানান তিনি।

এর আগে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জাতীয় সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী তার দপ্তরে সুলতান মনসুরকে শপথবাক্য পাঠ করান। জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান শপথ অনুষ্ঠান সঞ্চালনা করেন। এ সময় ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর ই আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিমসহ সংসদ সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শপথ অনুষ্ঠান শেষে সংসদ ভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে সুলতান মনসুর বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের সিদ্ধান্তের সময় আমি ছিলাম। আমিও ঐক্যফ্রন্টের প্রতিনিধি। জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি হিসেবে আমি সিদ্ধান্ত নিয়েছি। ঐক্যফ্রন্টের শীর্ষ নেতার নলেজেই আমি শপথ গ্রহণ করেছি।

তিনি বলেন,আমি অবশ্যই সরকারি দলের প্রতিনিধিত্ব করছি না।ধানের শীষ নিয়ে নির্বাচন করেছি। সংসদে আমি জাতীয় ঐক্যপ্রক্রিয়ার প্রতিনিধি হিসেবে প্রতিনিধিত্ব করবো।এ সময় জাতীয় ঐক্যফ্রন্টের বাকি সাতজনকে শপথ নেওয়ার আহ্বান সুলতান মনসুর। তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের বাকি সাতজন আছেন, তাদের আহ্বান জানাবো শপথ নিয়ে ন্যায্য দাবি ও সমস্যার বিষয়ে সংসদে কথা বলেন।

এদিকে সদ্যপ্রাপ্ত খবরে জানা যায়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে একাদশ সংসদের সদস্য হিসেবে শপথ নেয়া সুলতান মোহাম্মদ মনসুরকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে গণফোরাম। বৃহস্পতিবার (৭ মার্চ) বিকালে গণফোরামের সিনিয়র নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে সুলতান মনসুরকে বহিষ্কারের সিদ্ধান্ত জানান গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মণ্টু সংবাদ সম্মেলনে জানান, দলীয় শৃংখলা বিরোধী ও জাতীয় ঐক্যফ্রন্টের আদর্শবিরোধী কাজ করায় সুলতান মনসুরকে গণফোরাম থেকে বহিষ্কার করা হল। সেই সঙ্গে তার দলীয় প্রাথমিক সদস্যপদও বাতিল করা হল।

জানা যায়, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে অংশ নেয় শরিক গণফোরাম। ভোটে দলটি থেকে দু’জন নির্বাচিত হলেও, জোট সিদ্ধান্তের কারণে সংসদ সদস্য হিসেবে এতদিন তাদের কেউ শপথ নেয়নি। তবে শেষ পর্যন্ত দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিয়েছেন সুলতান মনসুর।

এদিকে দলীয় সিদ্ধান্ত অমান্য করায় সুলতান মনসুরের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরাম।দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে তাকে বহিষ্কার করা হয়েছে।সুলতান মনসুরের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিয়ে শিগগিরই স্পিকারের কাছে চিঠি দেবে গণফোরাম। সেই চিঠি মোতাবেক ব্যবস্থা নেবেন স্পিকার।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামে নাম লিখিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসনে ভোট করে জয়ী হন সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। আর দীর্ঘদিন ধরে লন্ডন প্রবাসী মোকাব্বির খান গণফোরামের দলীয় প্রতীক ‘উদীয়মান সূর্য’ নিয়ে সিলেট-২ আসন থেকে জয়ী হন। ওই আসনে ধানের শীষের প্রার্থী না থাকায় বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের সমর্থন পেয়েছিলেন তিনি।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: