সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৫ সেকেন্ড আগে
শনিবার, ২৩ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবশেষে শর্ত দিয়েই আর্জেন্টিনা দলে ফিরছেন মেসি!

স্পোর্টস ডেস্ক:: রাশিয়া বিশ্বকাপের পরপরই জাতীয় দলের হয়ে আপাতত আর খেলবেন না বলে জানিয়ে দেন লিওনেল মেসি। এরপর তিনি কি ফিরে আসবেন নাকি আসবেন না, সেটা নিয়েও ঘোর সন্দেহ রয়েছে। গত আট মাসে এ নিয়ে মিডিয়ার মুখোমুখিই হলেন না তিনি। পক্ষে-বিপক্ষে কোনে কথাই বললেন না। যদিও, সবার ধারণা আগামী জুনে হয়তো বা কোপা আমেরিকায় ফিরতে পারেন ৫ বারের বিশ্ব সেরা এই ফুটবলার।

তবে আর্জেন্টিনা ফুটবল সমর্থকদের জন্য দারুণ সুসংবাদ দিয়েছেন দেশটির কোচ লিওনেল স্কোলানি। লিওনেল মেসি নাকি দলে ফিরতে রাজি হয়েছেন এবং আগামী ২২ ও ২৬ মার্চ ভেনেজুয়েলা এবং মরক্কোর বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচে তাকে রেখেই দল ঘোষণা করবেন বলে জানিয়ে দিয়েছেন আর্জেন্টাইন কোচ।

তবে, ভিন্ন খবরে জানা যাচ্ছে মেসি দলে ফিরতে রাজি হয়েছেন নির্দিষ্ট কয়েকটি শর্ত দিয়ে। যার মধ্যে একটি শর্ত আবার বেশ হাস্যকর। এই শর্তগুলো পালন করা হলেই নাকি আর্জেন্টিনা দলের হয়ে কোপা আমেরিকার আগে শেষ দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবেন বলে রাজি হয়েছেন মেসি।

২২ মার্চ ভেনেজুয়েলার বিপক্ষে স্পেনের রজধানী মাদ্রিদে অ্যাটলেটিকো মাদ্রিদের হোম ভেন্যু ওয়ানডা মট্রোপোলিটানো স্টেডিয়ামে মাঠে নামবে আর্জেন্টিনা। মেসি খেলবেন এই ম্যাচে, তেমন বিজ্ঞাপন চালিয়েই কিন্তু টিকিট বিক্রি শুরু হয়েছে ওই ম্যাচের। মেসি খেলবেন ধরে নিয়েই ইতিমধ্যে ১০ হাজার টিকিট বিক্রি হয়ে গেছে।

তবে মেসি শর্ত দিয়েছেন ২৬ মার্চ মরক্কোর বিপক্ষে ম্যাচটি নিয়ে। ওই ম্যাচে তিনি খেলবেন কি খেলবেন না, সেটাও অবশ্য এখনও নিশ্চিত নয়। কারণ, ওই ম্যাচের চারদিন পরই লা লিগায় এস্পানিওলের বিপক্ষে বার্সার ম্যাচ। এমন সময়ে তিনি জাতীয় দলের হয়ে খেলবেন কি না তা নিয়ে কিছুটা দ্বিধা-দ্বন্দ্ব রয়েছে।

তবে ইউরোপিয়ান কয়েকটি মিডিয়া জানাচ্ছে, মরক্কোর গ্র্যান্ড স্টেডে ডি ট্যাঙ্গারে তিনি খেলতে রাজি। তবে কয়েকটি শর্ত মানতে হবে। মরক্কোর আল আখবার পত্রিকায় প্রকাশিত খবরে দেখা যাচ্ছে রয়্যাল মরক্কান ফুটবল ফেডারেশনের সঙ্গে এই শর্তগুলোর বিষয়ে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের চুক্তি স্বাক্ষরিত হয়ে গেছে ইতিমধ্যে।

মরক্কান ফুটবল ফেডারেশনের সূত্রে আল আখবার জানিয়েছে, ‘মরক্কোয় যাওয়ার পর কোথাও (এয়ারপোর্ট থেকে শুরু করে হোটেল কিংবা স্টেডিয়াম) কোনো ছবি তোলা যাবে না মেসির। ম্যাচের আগে কিংবা পরেও না। এমনকি মরক্কান ফুটবলাররাও মেসির সঙ্গে কোনো সেলফি কিংবা ছবি তুলতে পারবে না। সমর্থকদের সঙ্গে তো নয়ই।

শুধু ছবি তোলার ক্ষেত্রে নয়, মিডিয়ার জন্যও একটি নিয়মের বিষয়ে চুক্তি করা হয়েছে। ম্যাচের আগে কিংবা পরে মেসি মিডিয়ার মুখোমুখি হবেন না। কারো সাথে কথা বলবেন না, কোনো ইন্টারভিউ দেবেন না।

এসব শর্তই নয় শুধু, আর একটি মজার শর্ত জুড়ে দেয়া হয়েছে ওই চুক্তিতে। সেটা হলো, মাঠে মেসিকে কোনো ধরনের ট্যাকল করতে পারবে না মরক্কোর ফুটবলাররা। খুব বেশি প্রয়োজন হলে, সফট ট্যাকল করা যাবে। অর্থ্যাৎ, বিশ্বের অন্যতম সেরা ফুটবলারটি মাঠে খেলতে নেমে প্রতিপক্ষের কাচে অস্পৃশ্যই থেকে যাবেন?

আল আখবার জানাচ্ছে, মরক্কোয় গিয়ে আর্জেন্টিনা ফুটবল দল কোন হোটেলে থাকবেন, সেটা এখনও পর্যন্ত প্রকাশ করা হয়নি। এমনকি শর্ত হচ্ছে, মেসি এই ম্যাচটিতে খেলবেন কেবল ৬০ মিনিট। আরো কম খেলতেন; কিন্তু দর্শকদের কথা বিবেচনা করে ৬০ মিনিট খেলতে রাজি হয়েছেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: