সর্বশেষ আপডেট : ৫৯ মিনিট ১২ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চ্যাম্পিয়ন্স লিগ: পিএসজির বিদায়, শেষ আটে ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক:: প্রথমার্ধেই দুই গোল হজম করে বসে পিএসজি। তারপরও দুই লেগ মিলিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে লক্ষ্য পূরণের পথেই ছিল তারা। কিন্তু শেষ মুহূর্তের নাটকীয়তায় পাল্টে গেল পুরো চিত্র। প্যারিসের দলটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠে গেল ম্যানচেস্টার ইউনাইটেড।

বুধবার রাতে শেষ ষোলোর ফিরতি পর্বে ৩-১ গোলে জিতে ইংলিশ ক্লাবটি। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন দাঁড়ায় ৩-৩। কিন্তু প্রতিপক্ষের মাঠে এক গোল বেশি করে পরের রাউন্ডের টিকেট পায় উলে গুনার সুলশারের দল। প্রথম লেগে ২-০ গোলে জিতেছিল পিএসজি।

রোমেলু লুকাকুর গোলে ইউনাইটেড এগিয়ে যাওয়ার পর পিএসজিকে সমতায় ফেরান হুয়ান বের্নাত। কিছুক্ষণ পর লুকাকুর দ্বিতীয় গোলে আবারও এগিয়ে যায় অতিথিরা। আর শেষ দিকে মার্কাস র‌্যাশফোর্ডের স্পট কিকে পরের রাউন্ডের টিকেট পায় তিনবারের ইউরোপ চ্যাম্পিয়নরা।

ম্যাচের দ্বিতীয় মিনিটে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন লুকাকু। তবে শুরুর ধাক্কা দ্রুতই সামলে ওঠে স্বাগতিকরা। ১০ মিনিট বাদে সমতাসূচক গোলও আদায় করে নেয় তারা।আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা ম্যাচে পরপর দুই মিনিটে দুটি সুযোগ নষ্ট হয় পিএসজির। গোল করার মতো পজিশনে বল পেয়ে গোলরক্ষক বরাবর শট নেন বের্নাত আর আনহেল দি মারিয়ার দূরপাল্লার শট পোস্ট ঘেঁষে চলে যায়।

দ্বিতীয়ার্ধে একচেটিয়া বল দখলে রেখে আক্রমণ করতে থাকে লিগ ওয়ান চ্যাম্পিয়ররা। কিন্তু গোলের দেখা মেলেনি। ৫৫তম মিনিটে দি মারিয়া জালে বল পাঠালেও তিনি অফসাইডে থাকায় ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি।

খেলার ধারার বিপরীতে যোগ করা সময়ের চতুর্থ মিনিটে সফল স্পট কিকে স্বাগতিকদের স্তব্ধ করে দেন ইংলিশ ফরোয়ার্ড র‌্যাশফোর্ড। দিয়েগো দালোতের শট ডি-বক্সে পিএসজির ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বের হাতে লেগে বাইরে চলে গেলে প্রথমে কর্নারে বাঁশি বাজিয়েছিলেন রেফারি। পরে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। বাকি সময়ে পিএসজিকে কাঙ্ক্ষিত গোল এনে দিতে পারেনি কেউই।

এবার প্রথম দল হিসেবে নকআউট পর্বের প্রথম লেগে ঘরের মাঠে ২-০ বা তার চেয়ে বড় ব্যবধানে হারের পর ঘুরে দাঁড়িয়ে পরের রাউন্ডে ওঠার কীর্তি গড়লো ম্যানচেস্টার ইউনাইটেড। আর এই নিয়ে টানা তিন মৌসুমে প্রতিযোগিতাটির শেষ ষোলো থেকেই বিদায় নিলো পিএসজি।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: