সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উপজেলা নির্বাচনে ভোটের সংখ্যা কম হতে পারে – সুনামগঞ্জে নির্বাচন কমিশনার

সুনামগঞ্জ সংবাদদাতা:: নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে এর দায় নির্বাচন কমিশনের ওপর পড়বে। আমরা একটি অবাদ ও সুষ্ঠু নির্বাচন করতে চাই। তাই এই উপজেলা পরিষদ নির্বাচনে কোনো রকমের পক্ষপাতিত্ব করা হলে আমরা মেনে নিব না।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে বুধবার সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত বিশেষ আইন-শৃঙ্খলা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, আমরা সবাই এই দেশের নাগরিক। একটি প্রধান দল উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করেনি। সুতরাং এটা স্বাভাবিক ভোটের সংখ্যা কম হতে পারে। প্রার্থী হিসেবে যারা আছেন তারা কোনো দলের তা আমাদের বিবেচ্য বিষয় নয়। একটি ভালো নির্বাচন উপহার দিতে না পারলে ভোটারদের একটি অনাস্থা তৈরি হবে যেটা কারও জন্যই মঙ্গলময় হবে না। আমরা চাই না কোনো প্রার্থী বা ভোটারের যানমালের ক্ষতি হোক।

তিনি আরও বলেন, যেহেতু নির্বাচন কমিশনের পর্যাপ্ত জনবল নেই সেহেতু এই নির্বাচন কার্যক্রম পরিচালনার জন্য আমাদের নির্ভর করতে হয় প্রশাসন, পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী ও স্কুল-কলেজের শিক্ষকদের ওপর। সাংবিধানিক এই প্রতিষ্ঠানটি একটি অবাধ, নিরপেক্ষ এবং আইনানুগ নির্বাচন পরিচালনার জন্যই। নির্বাচনের পূর্ব রাতে ভোট বাক্সে ব্যালট ভরে দেয়া এবং ভোটের দিনে ও ভোট গণনার সময় কোনো রকম অনিয়ম হলে আমরা তা সঙ্গে সঙ্গে প্রতিহত করবো। এই ব্যাপারে আমরা জিরো টলারেন্স ঘোষণা করলাম।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে সভায় সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, বিজিবি ২৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম, র্যাব-৯ এর কোম্পানি কমান্ডার ফয়সল আহমেদ, সিলেট বিভাগ আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা ইসরাইল হোসেন, জেলা নির্বাচন কর্মকর্তা মো.মুরাদ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: