সর্বশেষ আপডেট : ৫৮ মিনিট ৫৫ সেকেন্ড আগে
সোমবার, ১৮ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মণিপুরী তাঁত প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্রের ভূমি রক্ষার দাবীতে মানববন্ধন

শিবগঞ্জস্থ মণিপুরী তাঁত প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্রের ভূমি রক্ষা ও জালিয়াতচক্র, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে তদন্ত ও দোষীদের শাস্তির দাবীতে বুধবার (৬ মার্চ) সকাল সাড়ে ১১ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন করেছে বৃহত্তর সিলেটের সম্মিলিত মণিপুরী নাগরিক সমাজ। মানববন্ধনে সংহতি জানিয়ে একাত্ততা প্রকাশ করে বক্তব্য দেনÑ সিলেট মণিপুরী পঞ্চায়েত প্রধান ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অনিল কিষণ সিংহ, সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সুজন সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, সমবায় নেতা এরশাদ আলী, কিডনি ফাউন্ডেশনের কো-অর্ডিনেটর নারী নেত্রী ফরিদা নাসরিন, রোটারী অব সিলেট এলিগেন্স’র সাবেক সভাপতি জয়মোহন সিংহ, বাংলাদেশ মণিপুরী সাহিত্য সংসদের সহসাধারণ সম্পাদক সমেন্দ্র সিংহ। মণিপুরী যুব সমিতির সভাপতি ফ. ধীরেনের সভাপতিত্বে ও মণিপুরী যুব কল্যাণ সংস্থার সভাপতি নরেন সিংহের সঞ্চালনায় মানববন্ধনে সংহতি প্রকাশ করেন অধ্যাপক ডা. প্রমোদ রঞ্জন সিংহ, সিলেট প্রেসক্লাবের কার্যকরী সদস্য দীগেন সিংহ, মণিপুরী কালচারাল কমপ্লেক্সের সদস্য সচিব রবিকিরণ সিংহ রাজেশ, আম্বরখানা ওয়েলফেয়ার এসোসিয়েশন সাধারণ সম্পাদক প্রবাল সিংহ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সিলেট সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ডভূক্ত শিবগঞ্জ মণিপুরী পাড়ায় ০.৪৮ একর লীজপ্রাপ্ত অর্পিত সম্পত্তির ভূমিতে প্রায় অর্ধ শতাব্দীকাল ধরে তাঁত প্রশিক্ষণ ও মণিপুরীদের কেন্দ্রীয় আর্থ-সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়ন কার্যক্রম পরিচালিত হচ্ছে। প্রধানমন্ত্রীর কার্যালয় নিয়ন্ত্রিত বিশেষ এলাকা উন্নয়ন প্রকল্পের আর্থিক সহায়তায় মণিপুরী মহিলাদের বুনিয়াদী তাঁত প্রশিক্ষণ ও প্রশিক্ষণার্থীদেরকে সুদবিহীন ঋণ প্রদান কর্মসূচীও চলমান। কেন্দ্রটির গুরুত্ব বিবেচনা করে সিলেট সিটি কর্পোরেশন এবং এলাকাবাসীর সহযোগিতায় পাকা সীমানা প্রাচীর নির্মাণক্রমে ভূমিটি সুরক্ষিত হয়েছে। অথচ ভূমিখেকোরা মিথ্যার আশ্রয় নিয়ে ভূমিটি গ্রাস করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

বক্তারা সিলেট জেলা অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ মামলা পরিচালনায় সরকার পক্ষে দায়িত্বপ্রাপ্ত মহলের নিরব ও রহস্যজনক ভূমিকায় কঠোর সমালোচনা ও উষ্মা প্রকাশ করেন। সেইসাথে মণিপুরীদের উন্নয়ন কেন্দ্র ধ্বংস করার প্রাসাদ ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানো ও প্রয়োজনীয় যাবতীয় আইনি ব্যবস্থা গ্রহণ করে উচ্চ পর্যায়ের তদন্তের মাধ্যমে প্রতিষ্ঠানটি রক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হস্তক্ষেপ কামনা করেন। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: