সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রস্তুত থাকুন, চ্যালেঞ্জ এখনো শেষ হয়নি : পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের সঙ্গে চলমান উত্তেজনা এখনো শেষ হয়ে যায়নি বলে জানিয়েছেন পাকিস্তানের বিমানবাহিনীর প্রধান মার্শাল মুজাহিদ আনোয়ার খান। তিনি বাহিনীর কর্মকর্তাদের সদা প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। পাকিস্তানের দৈনিক ডনের এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

পাকিস্তান বিমানবাহিনীর মুখপাত্রের বরাত দিয়ে ডনের প্রতিবেদনে জানানো হয়েছে, মার্শাল মুজাহিদ আনোয়ার খান সোমবার বাহিনীর একটি ফরোয়ার্ড অপারেটিং ঘাঁটিতে গিয়ে কর্মকর্তাদের উদ্দেশে এমন সতর্কতার কথা জানান। আকাশ প্রতিরক্ষা, প্রকৌশল ও নিরাপত্তা বাহিনীর সদস্য ছাড়াও বেসামরিক কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন ।

গত সপ্তাহে ভারতীয় দুটি বিমান ভূপাতিত করার ঘটনাটির পুনরাবৃত্তি করে বিমানবাহিনীর প্রধান সবার উদ্দেশে বলেন, ‘আমাদেরকে জাতির আশা পূরণের শক্তি দেয়ায় মহান সৃষ্টিকর্তার কাছে মাথানত করছি আর তার প্রতি আমাদের কৃতজ্ঞতা কেননা সফলভাবে জাতিকে রক্ষার সামর্থ তিনি আমাদেরকে দিয়েছেন।’

তিনি আরও বলেন, ‘পুরো দেশ পাকিস্তান বিমানবাহিনীকে নিয়ে গর্ব করে। সম্প্রতি আমাদের শত্রুরা দেশের সার্বভৌমত্বকে ক্ষতিগ্রস্ত করার যে প্রয়াস চালায় আমরা অদম্য সাহসিকতার সাথে তা মোকাবিলা করতে সক্ষম হয়েছি। তবে সেই চ্যালেঞ্জ এখনো শেষ হয়ে যায়নি। যেকোনো সময় যদি দেশে আবার হামলা হয় তার জন্য আমাদের সদা প্রস্তুত থাকতে হবে।’

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় ভারতীয় আধা-সামরিক বাহিনীর গাড়ি বহরে জঙ্গি হামলায় ৪০ জওয়ানের প্রাণহানির পর পাক-অধিকৃত কাশ্মীরে যুদ্ধবিমান থেকে অভিযান চালায় ভারতীয় বিমানবাহিনী। এই অভিযানের একদিন পর দুই দেশের আকাশসীমায় পাল্টাপাল্টি অনুপ্রবেশের ঘটনা ঘটে। তারপর থেকেই দুই দেশের মধ্যে উত্তেজনা চলছে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: