সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩০ সেকেন্ড আগে
বুধবার, ১৯ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এখন গবেষণার বিষয় : প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক:: সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর সেরা ১০টি ভাষণের মধ্যে অন্যতম একটি ভাষণ। মূলত এটিই ছিল আমাদের স্বাধীনতার প্রকৃত ঘোষণা। এ ভাষণ নিয়ে অনেক আলোচনা ও বিশ্লেষণ হয়েছে। এটি এখন গবেষণার বিষয়।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে (ভিআইপি লাউঞ্জে) বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আশু রোগমুক্তি কামনা করে দোয়া মাহফিল এবং ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নাট্যজন এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যনির্বাহী সভাপতি ফাল্গুনী হামিদ অনুষ্ঠানে সভাপতিত্বে করেন।

প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, ‘আমার রাজধানীতে আসার পেছনে যে দু‘জন দেশবরেণ্য রাজনৈতিক ব্যক্তিত্ব অনুপ্রেরণা ও শক্তি হিসেবে কাজ করেছেন তার একজন হচ্ছেন ওবায়দুল কাদের এবং অন্যজন সদ্যপ্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম। তাদের চেষ্টায় ও সহযোগিতায় রাজনীতিতে এ পর্যন্ত আসতে পেরেছি। সেজন্য তাদের নিকট আমি ব্যক্তিগতভাবে কৃতজ্ঞ।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে শুভেচ্ছা বক্তৃতা করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি এম খালিকুজ্জামান, আশহারুল হাসান আশু, আলম দেওয়ান, মাজহারুল হক খোকন, এ এইচ এম রানা, নবীন কিশোর গৌতম, মো. মহিউদ্দিন প্রমুখ।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: