সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মোদির চা বিক্রির দৃশ্য শুটিংয়ের জন্য ট্রেনে আগুন

বিনোদন ডেস্ক:: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে নির্মাণ হতে যাওয়া একটি ছবির দৃশ্যায়নের জন্য ট্রেনের একটি বগিতে আগুন দেয়া হয়েছে। এই ছবিতে তুলে ধরা হবে ২০০২ সালে গোধরা কাণ্ডের ঘটনা। আর সেই ঘটনাই দৃশ্যায়িত করার জন্য জ্বালিয়ে দেয়া হলো আস্ত একটা ট্রেন।

সিনেমার দৃশ্য বাস্তবসম্মত করে তুলতে শুটিংয়ের সময় পরিচালককে অনেক কিছুই ঘটাতে হয়। ট্রেনে আগুন লাগানোর ঘটনাও তেমনই এক উদাহরণ।

তবে বাস্তবে সরবমতী এক্সপ্রেসে এই আগুন লাগার ঘটনা গুজরাতের গোধরা স্টেশনে ঘটলেও ছবির শুটিং কিন্তু হয়েছে মুম্বাইয়ে।

২০০২ সালে ২৭ ফেব্রুয়ারি গুজরাটের গোধরা স্টেশনে সবরমতী এক্সপ্রেসের অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৫৯ জন যাত্রী নিহত হন। এ ঘটনায় গুজরাটে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। মোদির বায়োপিকে উঠে আসবে সেই তথ্যচিত্র।

দৃশ্যটির শুটিংয়ের জন্য পশ্চিম রেলওয়ের সাহায্য নেয়া হয়েছে। পশ্চিম রেলওয়ের জনসংযোগ কর্মকর্তা খেমরাজ মীনা এ বিষয়ে জানান, গোধরায় ট্রেনের অগ্নিকাণ্ডের দৃশ্যটি বিশ্বমৈত্রী রেলওয়ে স্টেশনের এক কোণায় শুটিং হয়েছে। তবে এ দৃশ্য ধারণের জন্য কোনো ট্রেন বা যাত্রীদের কোনো সমস্য হয়নি। শুটিংয়ের জন্য একটা মগ ড্রিল বগি ব্যবহার করা হয়েছিল, যা এক্কেবারেই ব্যবহার করা হয় না।

পশ্চিয় রেলওয়ের প্রধান জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্র ভাকর অবশ্য জানিয়েছেন, সিনেমার শুটিংয়ের জন্য যখন অনুমতি চাওয়া হয়েছিল, তখন অবশ্য গোধরার ঘটনার দৃশ্যায়িত করা হবে এমনটা জানানো হয়নি। শুধুমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রেলস্টেশনে চা বিক্রির দৃশ্যের শুটিংয়ের কথাই জানানো হয়েছিল।

তবে তাদের শুটিংয়ের জন্য যদি রেলের সম্পত্তির কোনো ক্ষয়ক্ষতি হয়, তাহলে তার ক্ষতিপূরণ সিনেমার প্রযোজনা সংস্থার কাছেই চাওয়া হবে বলে জানান তিনি।

ভারতের লোকসভা নির্বাচনের আগেই মুক্তি পাবে ছবিটি। পরিচালক ওমাং কুমারের এই ছবিতে থাকবে নরেন্দ্র মোদির জীবনের শুরু থেকে বর্তমান পর্যন্ত। চা বিক্রেতা থেকে বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্রের দেশে প্রধানমন্ত্রী হওয়া-সবই থাকবে গল্পে। দিল্লি থেকে বারোদা পর্যন্ত বিভিন্ন জায়গায় ছবিটির শুটিং হচ্ছে। আরও থাকছে উত্তরাখন্ড আর হিমাচল প্রদেশও। ছবিতে নরেন্দ্র মোদির চরিত্রে অভিনয় করছেন বিবেক ওবেরয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: