সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫০ সেকেন্ড আগে
সোমবার, ১৮ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাট অবশ্যই তার আগের সোনালী সুদিন ফিরে পাবে: পাটমন্ত্রী

নিউজ ডেস্ক:: বাংলাদেশের গৌরবের সোনালী আঁশকে আবার ফিরিয়ে আনতে হবে। আর এই পাটের সুদিন ফেরাতে বতর্মান সরকার কাজ করছে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। আজ মঙ্গলবার সকালে জাতীয় সংসদ ভবনের সামনে জাতীয় পাট দিবস ২০১৯ উপলক্ষে এক র‍্যালির আয়োজন করা হয়। সেখানে এসব কথা বলেন মন্ত্রী।

পাটমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ সরকার পাটের সুদিন ফেরাতে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাটকে লাভজনক করার উপায় বের করতে আমাদের নির্দেশনা দিয়েছেন। আর সেই নিদের্শনা মোতাবেক আমরা কাজ করে যাচ্ছি। পাটের সুদিন আবারো ফিরে আসবে বলে আমরা বিশ্বাস করি। বিশ্বে পাটের বাজার আবার সম্প্রসারিত হবে।

তিনি বলেন, অথর্নীতিকে গতিশীল করতে পাট অন্যতম উপায় হতে পারে। ফলে এই ফসলকে আরো এগিয়ে নিতে হবে। কৃষক থেকে শুরু করে বড় ব্যবসায়ীরাও এ শিল্পে জড়িত। মনে রাখতে হবে, সোনালী আঁশের সোনার দেশ জাতির পিতার বাংলাদেশ। বঙ্গবন্ধুর ছয় দফা দাবির ভেতরেও পাট ছিল। তখন পাকিস্তান আমাদের পাটের ন্যায্য মূল্য দিতো না। এই হলো সেই পাট। পাট অবশ্যই তার আগের সোনালী সুদিন ফিরে পাবে।

গোলাম দস্তগীর গাজী বলেন, প্লাস্টিক পণ্য পরিবেশবান্ধব নয়। তাই সারাবিশ্ব এখন প্লাস্টিক পণ্যের বিকল্প হিসেবে পাট ব্যবহারের দিকে এগিয়ে যাচ্ছে। সেই দিক থেকে আমরা কেন পিছিয়ে থাকবো। একটু সময় লাগলেও পাটখাত অনেক এগিয়ে যাবে তাতে কোনো সন্দেহ নেই।এ র‍্যালিতে বস্ত্র ও পাট শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মিজানুর রহমানসহ বিভিন্ন কমর্কতার্রা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: