সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে বিএনপির ৩২ নেতা বহিষ্কার

ডেইলি সিলেট ডেস্ক:: দলের সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় সিলেটে ৩২ নেতাকে বহিষ্কার করেছে বিএনপি।

বিএনপির প্যাডে দলের সহ দফতর সম্পাদক বেলাল আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- জেলা বিএনপি’র উপদেষ্টা মাজহারুল ইসলাম ডালিম, মাওলানা রশীদ আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপি’র সহ-সভাপতি জিল্লুর রহমান সোয়েব ও উপদেষ্টা শামছুল আলম, যুবদল নেতা সুন্দর আলী, জকিগঞ্জ উপজেলা মহিলা দলের সভাপতি ভাইস চেয়ারম্যান প্রার্থী ইয়াহইয়া বেগম, জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ফজলে আশরাফ মান্না।

গোয়াইনঘাট উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও সিলেট জেলা বিএনপি’র সহ-সভাপতি লুৎফুল হক খোকন, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও সিলেট জেলা বিএনপি’র স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক শাহ আলম স্বপন, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপি’র সদস্য জয়নাল আবেদীন, বিএনপি নেত্রী ও সিলেট জেলা মহিলা দলের সাবেক সহ-সভাপতি খোদেজা বেগম কলি।

জৈন্তাপুর উপজেলা বিএনপি’র সহ-সভাপতি ও ৫নং ফতেপুর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল হক। সিলেট জেলা বিএনপি’র সহ-সভাপতি বিশ্বনাথ উপজেলার বর্তমান চেয়ারম্যান সোহেল আহমদ চৌধুরী, উপজেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক ও সিলেট জেলা বিএনপি’র সদস্য আহমদ নুর উদ্দিন ও উপজেলা বিএনপি নেতা মিসবাহ উদ্দিন আহমদ, সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান খালেদ, বিএনপি নেতা ও সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আশরাফ উদ্দিন রুবেল, বিএনপি নেতা ও বিশ্বনাথ উপজেলা যুবদল নেতা জুবেল আহমদ, বিএনপি নেত্রী ও সিলেট জেলা মহিলা দলের সহ-সাংগঠনিক সম্পাদক নাজমা বেগম, বিএনপি নেত্রী ও বিশ্বনাথ উপজেলা মহিলা দলের আহ্বায়ক নুরুন্নাহার ইয়াসমিন, বিএনপি নেত্রী ও সিলেট জেলা মহিলা দলের সহ-সভাপতি স্বপ্না শাহীন।

কোম্পানীগঞ্জ উপজেলা শ্রমিক দলের আহ্বায়ক ও উপজেলা বিএনপি’র শ্রম বিষয়ক সম্পাদক লাল মিয়া, উপজেলা বিএনপি’র সদস্য আবদুর রহমান, ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপি’র সদস্য সহ-সভাপতি ও সিলেট জেলা বিএনপি’র সদস্য ওয়াহিদুজ্জামান সুফী, উপজেলা বিএনপি’র উপদেষ্টা মনির আলী নানু মিয়া, উপজেলা বিএনপি নেতা হারুন আহমদ চৌধুরী ও উপদেষ্টা জহিরুল ইসলাম মুরাদ, উপজেলা যুবদল নেতা সাহেদ আহমদ, উপজেলা মহিলা দলের আহবায়ক ও সিলেট জেলা মহিলা দলের শিক্ষা বিষয়ক সম্পাদক ফেরদৌসী ইকবাল।

সিলেট জেলা বিএনপি’র উপদেষ্টা বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবদাল মিয়া, উপজেলা বিএনপি নেতা মো. গোলাম রব্বানী, বিএনপি নেত্রী ও বালাগঞ্জ উপজেলা মহিলা দলের সহ-সভাপতি সেবু আক্তার মনিক।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দলের শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগের প্রেক্ষিতে দলের গঠনতন্ত্রের ৫ (গ) ধারা অনুসারে তাদের প্রাথমিক সদস্যপদসহ দলের সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।’

এ পত্রের অনুলিপি সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এবং সিলেট জেলা বিএনপির সভাপতি/সাধারণ সম্পাদকের কাছেও পাঠানো হয়েছে। সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ কেন্দ্রীয় বিএনপির সহ-দফতর সম্পাদক বেলাল আহমদ স্বাক্ষরিত বহিষ্কারাদেশের চিঠি বহিষ্কারাদেশের চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে ভরাডুবি হওয়া বিএনপি এবারের উপজেলা নির্বাচন বর্জন করেছে। ওই ঘোষণার পর তৃণমূল নেতাদের হুঁশিয়ার করে তারা বলেছিল, যারা দলীয় সিদ্ধান্ত অমান্য করে ভোটে দাঁড়াবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: