সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সম্পর্ক ভালো রাখতে যা করবেন

লাইফস্টাইল ডেস্ক:: যে কোনো সম্পর্কেই বোঝাপড়াটা চমৎকার না হলে মুশকিল। কারণ পরস্পরকে বুঝতে না পারলে সেই সম্পর্ক টিকিয়ে রাখা কষ্টকর হয়ে দাঁড়ায়। যে কোনো সম্পর্কেই ভালো সময়- খারাপ সময় দুটোই আসে। আর প্রেমের সম্পর্ক হলে তো কথাই নেই! মান-অভিমান, আবেগ, উত্তেজনা ও আরও নানা জটিল মনস্তাত্বিক সমীকরণ জড়িয়ে থাকে এ জাতীয় সম্পর্কে। তাই খুব সচেতনভাবে সামাল দিতে হবে সবদিক। জেনে নিন সম্পর্ক ভালো রাখার কিছু উপায়-

Somporko-2

একে অপরের সঙ্গে ইতিবাচক কথা বলুন। সঙ্গীর প্রতি আপনার ভালোবাসা ব্যক্ত করুন, কৃতজ্ঞতা জানান, তার প্রশংসা করুন। এর ফলে সম্পর্ক আরও সুন্দর, আরও গভীর হবে।

উপহার পেতে ভালোবাসে সবাই। কোনো বিশেষ কারণ বা উপলক্ষ ছাড়াই ছোট ছোট উপহার দিন আপনার সঙ্গীকে। এর ফলে আপনারা একে অপরের জন্য কতটা ভাবেন বা একে অপরের কতটা খেয়াল রাখেন, তা বোঝা যায়।

Somporko-3

স্পর্শ একে অপরের প্রতি অনুভূতি জাগিয়ে তোলে। সম্পর্কের আবেগ, উত্তেজনা বাড়িয়ে দেয়। বিশেষ মানুষের কাছ থেকে বিশেষ স্পর্শ বা ছোঁয়া মস্তিষ্কের হাইপোথ্যালামাসে অক্সিটোসিন হরমোনের ক্ষরণ বাড়িয়ে দেয়। তাই সঙ্গীর হাত ছোঁয়া, হাত ধরা, ভালোবেসে জড়িয়ে ধরা, কাঁধে বা বুকে মাথা রাখা সম্পর্কের গভীরতা বহুগুণ বাড়িয়ে দেয়।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: