সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৯ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অভিনন্দনকে মুক্তি, প্রশংসায় ভাসছেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক:: বিমান ভূপাতিত করার পর আটক ভারতীয় পাইলট অভিনন্দনকে মুক্তি দিয়ে চারদিক থেকে প্রশংসা পাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি ইমরানকে টেলিফোন করে তার এমন কাজের জন্য প্রশংসা করেছেন।

পাকিস্তানের দৈনিক ডনের এক প্রতিবেদনে জানানো হয়েছে, শনিবার কাতারের আমির ইমরান খানকে টেলিফোন করেন। তিনি ভারতীয় বিমানবাহিনীর উইং কামান্ডার অভিনন্দন বর্তমানকে ভারতের কাছে হস্তান্তর করায় পাকিস্তানের প্রশংসা করেন।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. মোহাম্মদ ফয়সাল রোববার এক টুইট বার্তায় বলেন, ‘কাতারের আমির ভারত-পাকিস্তানের মধ্যে চলমান উত্তেজনা দ্রুততার সহিত হ্রাসের বিষয়ে গুরুত্বের কথা বলেন। আর প্রধানমন্ত্রী ইমরান কান খুব দ্রুত এমন একটি সিদ্ধান্ত নেয়ার তার প্রশংসা করেন তিনি।’

ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা যখন চরমে তখন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের সঙ্গে আলোচনায় বসার প্রস্তাব দেন। চলমান উত্তেজনার সময় মোদি যখন বিভিন্ন নির্বাচনী জনসভায় প্রতিশোধ আর বদলা নেয়ার হুমকি দিচ্ছিলেন তখন ইমরান সংসদে ঘোষণা দেন পাইলটকে মুক্তি দেয়া হবে।

ইমরান খানের ঘোষণা আসার পরদিনই তা বাস্তবায়ন করা হয়। ভারতীয় পাইলটকে মুক্তি দেয়ার কারণে বিশ্বের বিভিন্ন দেশের নেতারা তার প্রশংসা করেন। কেননা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন আর রাশিয়া শুরু থেকেই দুই পক্ষকে সংযত হওয়ার আহ্বান জানিয়ে আসছিলেন।

তাছাড়া ইমরানের এমন সিদ্ধান্তের খবর গণমাধ্যমে আসার পর পাকিস্তানের অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নোবেল পুরস্কার দেয়ার দাবি তোলা হয়। অনেকেই তাকে নোবেল দেয়ার পক্ষে যুক্তি তুলে ধরেন। তবে নিন্দুকেরা অভিযোগ তোলেন, চাপের মুখে পড়ে পাইলট অভিনন্দনকে ছাড়তে বাধ্য হয়েছেন ইমরান খান।

গত শুক্রবার পাইলট অভিনন্দনকে ভারতের কাছে হস্তান্তর করে পাকিস্তান। তার আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী ইমরান খান তার মুক্তির ঘোষণা দেন। তিনি বলেন, শান্তির নিদর্শন হিসেবে ভারতীয় পাইলটকে হস্তান্তর করা হবে।

গত ২৭ ফেব্রুয়ারি ভারতীয় বিমান ভূপাতিত করার পর পাইলট অভিনন্দনকে আটক করে পাকিস্তান সেনাবাহিনী। সেখানে দুই দিনের বেশি আটক থাকেন তিনি। তার একটি ভিডিও প্রকাশ করে পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর। ভিডিওতে পাইলট অভিনন্দন পাকিস্তান সেনাবাহিনীর প্রশংসা করে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী ইমরান খানের ঘোষণার পর শুক্রবার রাতে তাকে পাঞ্জাবের ওয়াগাহ সীমান্ত দিয়ে ভারতের কাছে হস্তান্তর করে পাকিস্তান। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী ইমরান খান পাইলট অভিনন্দনের মুক্তির ঘোষণা দিয়ে বলেন, ‘শান্তির নিদর্শন হিসেবে ভারতীয় পাইলটকে হস্তান্তর করা হবে।’



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: