সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার অভিনন্দনের নামে শাড়ি এলো ভারতে

আন্তর্জাতিক ডেস্ক:: কাশ্মীর থেকে কন্যাকুমারী। অভিনন্দনকে শুভেচ্ছা জানাচ্ছে পুরো দেশ। কেউ সামাজিক মাধ্যমে বিমান বাহিনীর এই সাহসী পাইলটের ছবি পোস্ট করছেন, আবার কেউ নিজের সদ্যোজাত সন্তানের নাম রাখছেন অভিনন্দন। সারা ভারত জুড়েই চলছে অভিনন্দন বন্দনা। এবার নারীদের পোশাকেও চলে এলো অভিনন্দনের নাম। শাড়িতে ফুটিয়ে তোলা হলো তার বীরগাথা।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলায় নিহত হন ৪০ জনেরও বেশি ভারতীয় সিআরপিএফ জওয়ান। সেই ঘটনার ঠিক ১২ দিনের মাথায় পাক অধিকৃত কাশ্মীরে এয়ার স্ট্রাইক চালায় ভারতীয় বিমানবাহিনী। ১২টি মিরাজ ২০০০ ফাইটার জেটের এয়ার স্ট্রাইকে ধ্বংস হয় একাধিক জঙ্গি ঘাঁটি।

এরপর পাকিস্তানে আক্রমণের সময় পাক অধিকৃত কাশ্মীরে ভেঙে পড়ে অভিনন্দনের যুদ্ধবিমান। তখনই তাকে আটক করে পাক সেনারা। তারপর টানা ৬০ ঘণ্টার প্রতীক্ষা শেষে শুক্রবার দেশে ফেরেন অভিনন্দন বর্তমান।

ভারতে পা রাখার পর থেকেই তাকে ঘিরে উৎসবে মেতে ওঠে পুরো দেশ। আর সময় ও পরিস্থিতির সঙ্গে পাল্লা দিয়ে অভিনব ব্যবসায়িক ফন্দি এঁটেছেন সুরাটের একশ্রেণির ব্যবসায়ী। বিমান বাহিনীর এই পাইলটকে অনন্য সম্মান দিতে এবং তার বীরগাথা চিরস্মরণীয় করে রাখতে তারা বাজারে এনেছেন অভিনন্দন শাড়ি।

শুধু সাহসী পাইলটের মুখ নয় বরং সেখানে ভারতীয় বিমান বাহিনীর এয়ার স্ট্রাইক থেকে অভিনন্দনের সাহসী অভিযানের নানা মুহূর্ত তুলে ধরা হয়েছে। ব্যবসায়ীরা জানিয়েছেন, এটা শুধু ব্যবসার স্বার্থে নয় বরং দেশের বীর সন্তানকে সম্মান জানাতেই তাদের এই প্রচেষ্টা। তাদের এমন উদ্যোগ প্রশংসিত হচ্ছে দেশজুড়ে।

তবে এবারই প্রথম নয়। এর আগে পুলওয়ামায় সন্ত্রাসী হামলার পরও সুরাটের ব্যবসায়ীরা শাড়ি তৈরির ক্ষেত্রে থিম হিসেবে বেছে নিয়েছিলেন ভারতীয় জওয়ানদের। সেসব শাড়ি বিক্রির অর্থ তুলে দেওয়া হয়েছিল শহিদদের পরিবারের হাতে। এবারও তাদের এই প্রয়াসকে সম্মান জানাচ্ছেন ক্রেতারা।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: