সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়ায় বিমানবন্দরে ৮ ভুয়া অভিবাসন কর্মকর্তা আটক

প্রবাস ডেস্ক:: মালয়েশিয়ায় কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের সঙ্গে প্রতারণার অভিযোগে আট মালয়েশিয়ানকে আটক করা হয়েছে। তারা ভুয়া অভিবাসন কর্মকর্তা সেজে পর্যটক ও যাত্রীদের সঙ্গে প্রতারণা করছিলেন বলে অভিযোগ।

দেশটির বার্তা সংস্থা বারনামা’র বরাদ দিয়ে দ্যা স্টার’র খবরে বলা হয়েছে, আন্তর্জাতিক বিমানবন্দর জেলার পুলিশ প্রধান এসিপি জুলকিফলি আদমসাহা বলেন, গত বছরে পুলিশ রিপোর্ট দাখিলের পর এ বছরের গত দুই মাসে সন্দেহভাজন আটজনকে আটক করা হয়েছে ৷ তাদের বয়স ২৫ থেকে ৫৭ বছরের মধ্যে এবং সবাই পুরুষ।

এসিপি জানান, তারা অর্থ হাতিয়ে নেয়ার আগে বিদেশি পর্যটকদের নথিপত্র পরীক্ষা করার অভিনয় করত ৷ বিশেষ করে তাদের প্রধান লক্ষ্য ছিল পাকিস্তান, ভারত ও বাংলাদেশ থেকে আসা পর্যটকরা ৷

গতকাল (১ মার্চ) মালয়েশিয়ার বিমানবন্দরের অপারেশন জেনারেল ম্যানেজার মোহাম্মদ আরিফ জাফর এবং কেএলআইএ রোড ট্রান্সপোর্ট ডিপার্টমেন্ট (জেপিজে) পর্যবেক্ষণ কেন্দ্রের প্রধানের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে জুলকিফলি বলেন, ‘তারা (আটকরা) বিভিন্ন ভাষায় কথা বলতে পারদর্শী।

তিনি আরও জানান, বিমানবন্দর কেন্দ্রিক অন্য আপরাধের সঙ্গে জড়িত সন্দেহে গত বছর ১৮ জনকে আটক করা হয়েছিল। এদের মধ্যে পাঁচজনকে বিচারের আওতায় আনা হয়েছে।

মোহাম্মদ আরিফ জাফর বলেন, অবৈধ কার্যক্রম বিমানবন্দরের ভাবমূর্তিকে ক্ষতিগ্রস্ত করছে ৷ কর্তৃপক্ষের সহযোগিতা নিয়ে এ সমস্যাগুলোর অবসান ঘটাতে পদক্ষেপ নেয়া হয়েছে ৷ এ ছাড়া তিনি বিমানবন্দরে চাঁদাবাজির শিকার হওয়া যাত্রীদের তথ্য কাউন্টারে অভিযোগ করার পরামর্শ দিয়েছেন ৷



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: