সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে দুই দিনব্যাপী জাতীয় নারী বিতর্ক প্রতিযোগিতা-১৯ সমাপনী পর্ব অনুষ্ঠিত 

শাবি প্রতিনিধি:: আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) অনুষ্ঠিত দুই দিনব্যাপী জাতীয় নারী বিতর্ক প্রতিযোগিতা ২০১৯ এর সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়েছে।শনিবার সন্ধ্যায় শাবির হাসন রাজা মিলনায়তনে (মিনি অডিটোরিয়াম) এই প্রতিযোগিতার সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়।
শাবির বিতর্ক বিষয়ক অন্যতম সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (এসইউডিএস) আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশন ও ইউএন এইডের পৃষ্ঠপোষকতায় ২য় বারের মতো অনুষ্ঠিত এই বিতর্ক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন শাবির সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মো. আবদুল গনি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী বিভাগের বিভাগীয় প্রধান ড. এডভোকেট সৈয়দা শিরিন আক্তার সরকার, শাবির ইংরেজী বিভাগের প্রধান অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. আ. ক. ম. মাহবুবুজ্জামান, গণিত বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ারুল ইসলাম। এছাড়াও ডিবেটের বিচারক ও সংগঠনের সাধারণ সম্পাদক রাইতা বিনতে রাহ্সান সহ সংগঠনের সকল সদস্যবৃন্দ।
রাইতা বিনতে রাহ্সানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. গনি বলেন, বিতর্ক একজন সাহসী মানুষ হিসেবে গড়ে তুলে। এছাড়াও বিতর্ক একজন মানুষকে পূর্ণ মানুষ, দক্ষ মানুষ ও আত্মবিশ্বাসী হিসেবে প্রতিষ্ঠিত করে। যা তাদের সামাজিক মূলধনের পুঁজি বৃদ্ধিতে সাহায্য করে।
বিশেষ অতিথির বক্তব্যে ড. এডভোকেট সৈয়দা শিরিন আক্তার সরকার বলেন,  পারিবারিক সহিংসতা আইন ২০১০ সালে আইন হয়েছে। কিন্তু এমন মানুষ আমাদের মাঝে খুবই কম আসে যারা সহিংসতার শিকার হয়েছে। এর কারণ হবে নীরবতা, সুতরাং আমাদের নীরবতা ভাংতে হবে এবং এর বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে।
শনিবার সন্ধ্যায় হাসন রাজা মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানের আগে দুই দিনব্যাপী জাতীয় নারী বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। ফাইনাল রাউন্ডে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং ক্লাব ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্কুল অব ডিবেট’ (সিইউএসডি) এবং শাবির শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি অংশগ্রহণ করে। ফাইনাল রাউন্ডে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দলকে পরাজিত করে জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি।
সমাপনী অনুষ্ঠানে দুই দিনব্যাপী জাতীয় নারী বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল এসইউডিএস এবং রানার্সআপ দলের মাঝে ট্রফি এবং দলের সদস্যদের হাতে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: