সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে স্থানীয় সংসদ সদস্যের বিরুদ্ধে আচরনবিধি লঙ্গনের অভিযোগ 

ছাতক প্রতিনিধিঃঃ ছাতকে উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় সংসদ সদস্যর বিরু‌দ্ধে নির্বাচনী আচরন বিধি লঙ্গনের অভিযোগ এনে লিখিত অভিযোগ দিয়েছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (বর্তমান) উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল। গত ২৬ ফেব্রুয়ারী সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা বরাবরে এ অভিযোগ দায়ের করেন তিনি।
অভিযোগে উল্লেখ করা হয়, অলিউর রহমান চৌধুরী বকুল বিগত পরিষদের চেয়ারম্যান ছিলেন। বর্তমানে তিনি চেয়ারম্যান পদে একজন প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তার এক মাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী ফজলুর রহমান। তার প্রতিপক্ষ প্রার্থীকে বিজয়ী করার অপচেষ্টা করতে গিয়ে স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক নির্বাচনী আচরন বিধি সম্পূর্নরূপে লঙ্গন করে যাচ্ছেন। সংসদ সদস্য ক্ষমতার অপ ব্যবহার করে অন্যায়ভাবে প্রভাব বিস্তার করে তার প্রতিপক্ষকে বিজয়ী করতে ভোটারদের চাপ সৃষ্টি করে যাচ্ছেন।
মনোনয়ন পত্র দাখিলের পর নির্বাচনী কাযক্রম চলমান থাকাবস্থায় গত ১৭ ফেব্রুয়ারী স্থানীয় তানজিনা কমিউনিটি সেন্টারে সভা করে নির্বাচনী প্রচারনা চালিয়েছেন। ২৪ ফেব্রুয়ারী আমেরতল গ্রামে নিজ বাড়িতে প্যান্ডেল করে প্রতিদ্বন্দ্বি প্রার্থীকে বিজয়ী করার লক্ষে তার বিরুদ্ধে আপত্তিকর ও মিথ্যা বক্তব্য দিয়েছেন এমপি। যা নির্বাচনী আচরন বিধি পরিপন্থি ও আইন বহির্ভূত। আইন প্রনেতা হিসেবে একজন সংসদ সদস্য নির্বাচনী আচরন বিধি লঙ্গন করে নিজের পদ মর্যদার শপথ ভঙ্গ করছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। আর যাতে নির্বাচনী আচরন বিধি লঙ্গন করতে না পারেন ও এবং ইতিমধ্যেই যে সকল কর্মকান্ডে নির্বাচনী আচরন বিধি লঙ্ঘিত হয়েছে তার আইননানুগ ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানিয়েছেন তিনি। অভিযোগের অনুলিপি সুনামগঞ্জের পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা, ছাতক থানা অফিসার ইনচার্জ বরাবরে প্রেরন করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: