সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতিমন্ত্রীর সামনে ইংলিশ বানান পারলেন না শিক্ষিকা

নিউজ ডেস্ক:: কুড়িগ্রামের কয়েকটি বিদ্যালয়ে হঠাৎ পরিদর্শনে যান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। শনিবার উলিপুর উপজেলার চরসুখেরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গেলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেনকে পাননি প্রতিমন্ত্রী। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

পাশাপাশি কুড়িগ্রামের রৌমারী উপজেলার চরগেন্দার আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান প্রতিমন্ত্রী। সেখানে তিনি শিক্ষার্থীদের ইংরেজিতে ‘ইংলিশ’ শব্দটির বানান জিজ্ঞেস করেন। তাৎক্ষণিকভাবে কোনো শিক্ষার্থীই সঠিক বানানটি বলতে পারেনি। এমনকি বিদ্যালয়ের এক সহকারী শিক্ষকও তড়িঘরি করে বানানটি লিখতে ও বলতে ভুল করেছেন।

শিক্ষক-শিক্ষার্থীদের এ করুণ অবস্থা দেখে হতাশা প্রকাশ করেছেন প্রতিমন্ত্রী। তবে, পরিদর্শনের সময় চারটি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বাংলাদেশের জাতির পিতার নাম, প্রধানমন্ত্রীর নামসহ বিভিন্ন সমসাময়িক বিষয়ের সঠিক জবাব দিতে পেরেছেন।

এদিকে, কুড়িগ্রামের রৌমারী উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো পরিদর্শনকালে ইংরেজির এমন করুণ দশা দেখে ক্ষোভ প্রকাশ করেন গণশিক্ষা প্রতিমন্ত্রী।

রৌমারীর চরগেন্দার আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঘুঘুমারী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উলিপুর উপজেলার সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং চর সুখেরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।

সকালে রৌমারী উপজেলার চরগেন্দার আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের কাছে ইংরেজিতে ‘ইংলিশ’ শব্দটির বানান করে বলতে বলেন প্রতিমন্ত্রী। কিন্তু স্কুলটির প্রথম থেকে পঞ্চম শ্রেণির কোনো শিক্ষার্থী তা পারেনি। শিক্ষক-শিক্ষার্থীদের এমন করুণ অবস্থা দেখে হতাশা প্রকাশ করেছেন প্রতিমন্ত্রী। পরে তিনি ঘটনাস্থল ত্যাগ করেন।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: