সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৪৮ সেকেন্ড আগে
রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারের একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

জেসমিন মনসুর:: মৌলভীবাজার জেলার সদর উপজেলার একাটুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একাটুনা ইউনিয়ন ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব মৌলভীবাজারের অর্থায়নে নব-নির্মিত শহীদ মিনারে প্রথম বারের মত ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানিয়ে নব ইতিহাসের সূচনা করেছে একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশন সহ এলাকার নানা সামাজিক.সাংস্কৃতিক রাজনৈতিক যুব সংগঠন এবং বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীবৃন্দ। আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী আমি কি ভূলিতে পারি। একুশ আমাদের অহংকার একুশ আমাদের আত্তপরিচয়। একুশের পথ ধরে আমরা পেয়েছি বাংলাদেশের লাল বৃত্ত সবুজ পতাকা; আমরা গৌরব ও গর্বের সাথে উচ্চারণ করছি বাংলা আমার দেশ। বাংলা আমার ভাষা।

১৯৯৯ সালে ইউনেস্কো কর্তৃক স্বীকৃতি লাভের পর ২০০০ সাল থেকেই বিশ্বব্যাপী ১৮৮টি দেশ আমাদের ২১ শে ফেব্রুয়ারি মহাণ শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবে পালন করে আসছে. এই গৌরব বাঙালী জাতির.অমর একুশ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর পরিবেশে নানা অনুষ্টানের মধ্য দিয়ে গত ২১ শে ফেব্রুয়ারি শহীদ মিনার প্রাংগনে একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের সভাপতি মোঃ সিরাজুল ইসলাম সিরাজের সভাপতিত্বে এবং মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সহ সভাপতি ছাত্রনেতা মোহাম্মদ ফয়ছল মনসুর এর পরিচালনায় অনুষ্ঠিত পোগ্রামে প্রধান অতিথি ছিলেন ঐতিহ্যবাহী একাটুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবু সুফিয়ান. বিশেষ অতিথি ছিলেন একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশন শহীদ মিনারের অন্যতম প্রতিষ্ঠাতা বৃটেনের কমিউনিটি লিডার শেখ শাহজাহান আহমদ তরফদার. একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশন শহীদ মিনারের অন্যতম প্রতিষ্ঠাতা বৃটেন প্রবাসী আব্দুল নূর তরফদার ইকবাল। একাটুনা হোম চাইল্ড কেজি এন্ড ক্যাডেট স্কুল কমিটির সভাপতি আমিনূরজ্জামান বকস্, একাটুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ম্যাডাম লাভলী দাশ, একাটুনা সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মকদুছ মিয়া। একাটুনা ইউপি মেম্বার মনিরুজ্জামান ইমন,আপ্তাব উদ্দিন- খোদেজা বানু ওয়েলফেয়ার ট্রাষ্ট এর সেক্রেটারী হুমায়ুন কবির, একাটুনা ইউনিয়ন ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সেক্রেটারি সেলিম রেজা তরফদার। একাটুনা বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি ও ফাউন্ডেশনের ট্রেজারার মোহাম্মদ মুজিব মনসুর। এইটিভি মিডিয়ার গিয়াস মিয়া.রুহুল আমিন নূর, মুজিবুর রহমান শামীম আহমদ, আলীম আহমদ,ও মোহাম্মদ কামাল মনসুর সহ প্রমুখ নেতৃবৃন্দ।

বৃটেন থেকে টেলিকনফারেন্সে অনুষ্ঠানের সফলতা কামনা করে বক্তব্য রাখেন একাটুনা ইউনিয়ন ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব মৌলভীবাজারের প্রতিষ্ঠাতা ও শহীদ মিনার প্রজেক্ট কমিটির চেয়ারম্যান কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর. তিনি নব-নির্মিত এই শহীদ মিনার প্রতিষ্টায় যারা অর্থ দিয়েছেন ও যেসব প্রতিষ্ঠান সাপোর্ট করেছেন এবং যারা অক্লান্ত পরিস্রম করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।। অনুষ্ঠানে যে সব দানশীলদের অর্থায়নে শহীদ মিনার আজ দৃশ্যমান. উনাদের নাম পড়ে শুনানো হয়েছে। শহীদ মিনার দানশীল প্রতিষ্ঠাতাদের মধ্যে রয়েছেন কমিউনিটি লিডার আব্দুল লতিফ কয়সর. টিপু সুলতান চৌধুরী. শেখ শাহজাহান আহমদ তরফদার.মোহাম্মদ মকিস মনসুর. মাহবুবুর রহমান বুলবুল.আব্দুর নূর তরফদার ইকবাল.মিসেস হেলেন ইসলাম.মোহাম্মদ বশির খাঁন. মোহাম্মদ বাপু মিয়া. ফয়জুর রহমান চৌধুরী. এম নিয়াজ আহমদ লিটন. আব্দুর রুউফ তালুকদার. মোহাম্মদ হেলাল তরফদার জয়নাল আবেদিন লিখন. মোহাম্মদ আমজাদ সানি. এম লুৎফুর রহমান. আজির উদ্দিন. মোহাম্মদ আনোয়ার মিয়া.আজাদুর রহমান. শেখ জাহিদুর রহমান.ও লুৎফুর রহমান সূইট।

এখানে উল্লেখ্য যে বৃটেন কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুরের সার্বিক ব্যাবস্থাপনায় একাটুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশন শহীদ মিনার ২০১৮ সালের ৪ ডিসেম্বর প্রতিষ্টা করা হয়েছে। একাটুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দীর্ঘ দিনের দাবী ছিলো স্কুল প্রাংগনে একটি শহীদ মিনার নির্মান.। সবার সহযোগিতায় আজ এই সপ্নের শহীদ মিনার দৃশ্যমান। নব-নির্মিত শহীদ মিনারে প্রথম বারের মত ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানিয়ে নব ইতিহাসের সূচনা করেছে একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: