সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ২৪ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লাহোরে নেয়া হচ্ছে ভারতের সেই পাইলটকে

আন্তর্জাতিক ডেস্ক:: মুক্তি পেয়ে দেশে ফিরছেন পাকিস্তানে আটক ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমান। শুক্রবার ভারতের পথে রওনা দিয়েছেন বিমানবাহিনীর এই উইং কমান্ডার। পাকিস্তানের ইসলামাবাদ থেকে তাকে নিয়ে যাওয়া হচ্ছে লাহোরে।

সড়কপথে নিয়ে যাওয়া হচ্ছে এই পাইলটকে। আজ বিকেলের মধ্যেই তাকে ওয়াগাহ-আতারি সীমান্তে তাকে মুক্তি দেওয়া হবে। ইতোমধ্যেই ভারতের সীমান্ত এলাকায় অভিনন্দনকে বরণ করতে উৎসব শুরু হয়ে গেছে। সাধারণ মানুষরাও যোগ দিয়েছেন এই আনন্দ উৎসবে।

এর আগে বৃহস্পতিবার পাকিস্তানের পার্লামেন্টে যৌথ অধিবেশনে শান্তির ইঙ্গিত হিসেবে ওই পাইলটকে মুক্তির ঘোষণা দিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

গত বুধবার কাশ্মীরে অনুপ্রবেশের অভিযোগে গুলি চালিয়ে ভারতীয় দুটি যুদ্ধবিমান ভূপাতিত করে পাকিস্তান। এর মধ্যে পাক অধিকৃত কাশ্মীরে একটি এবং অপরটি ভারতে ভূপাতিত হয়। পাক-কাশ্মীরে ভূপাতিত হওয়ার পর উত্তেজিত জনতার হাত থেকে ভারতীয় ওই পাইলটকে উদ্ধার করে পাকিস্তান সেনাবাহিনী।

পার্লামেন্টে প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, পাকিস্তান দু’দেশের মধ্যে উত্তেজনা কমানোর ওপর জোর দিচ্ছে। অপরদিকে, পাকিস্তানের এমন পদক্ষেপকে স্বাগত জানিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

ভারতের তরফ থেকে জানানো হয়েছে, তারা অভিনন্দনের জন্য একটি বিশেষ ফ্লাইট পাঠাতে চেয়েছিল। কিন্তু পাকিস্তানের তরফ থেকে তা প্রত্যাখ্যান করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: