সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ২৪ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অন্যরাও বাংলাদেশ সফরে গেলে জয়ের খোঁজে মরিয়া থাকে : রোডস

স্পোর্টস ডেস্ক:: নিউজিল্যান্ড সফরে এখনো পর্যন্ত প্রাপ্তির খাতাটা শূন্যই বলা চলে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। ব্যক্তিগত উজ্জ্বলতায় ওয়ানডেতে সাব্বির রহমান এবং টেস্টে তামিম ইকবাল সেঞ্চুরি হাঁকিয়ে খানিক মান রক্ষা করেছেন। এছাড়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজ কিংবা প্রথম টেস্টের প্রথম দুইদিনে স্বাগতিকদের বিপক্ষে যেনো দাঁড়াতেই পারছে না বাংলাদেশ।

ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর টেস্টের দুইদিন শেষেই যেনো হারের শঙ্কা দেখা দিচ্ছে টাইগার সমর্থকদের মনে। তা দেবেই না কেনো? যেখানে বাংলাদেশ দল প্রথম ইনিংসে করেছে ২৩৪ রান, সেখানে দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ৪৫১ রান।

এরই মধ্যে ২১৭ রানের লিড পাওয়া নিউজিল্যান্ড কোথায় গিয়ে থামবে তা সময়ই বলে দেবে। সে রান করে আবার কিউইদের জন্য লক্ষ্য ছুঁড়ে দেয়ার চ্যালেঞ্জটা মোটেও সহজ হবে না বাংলাদেশের জন্য। যা মেনে নিয়েছেন দলের প্রধান কোচ স্টিভ রোডসও। তার মতে বিদেশের মাটিতে চ্যালেঞ্জ জয় করা কঠিন তবে তা ঠিকই পারবে বাংলাদেশ দল।

দ্বিতীয় দিনের খেলা শেষে রোডস বলেন, ‘আমি মনে করি আমরা অবশ্যই পারবো। তবে হ্যাঁ এটা কঠিন হবে অনেক। আমার মতে বিদেশের মাটিতে নিয়মিত ভালো খেলার কৌশল রপ্ত করাটা বাংলাদেশের জন্য অনেক বড় ব্যাপার। আমরাও একটা বুঝতে পারছি। আজ আমরা তেমন উইকেট না পেলেও উইকেটের সুবিধা কাজে লাগানোর চেষ্টা করেছি।’

এসময় ব্যাটসম্যানদের দৈন্যদশার কথা বলতে গিয়ে রোডস জানিয়ে দেন যে বিদেশের মাটিতে শুধু বাংলাদেশই স্ট্রাগল করে না, নাকানিচুবানি খায় বিশ্বের অনেক বড় বড় দেশও।

তিনি বলেন, ‘আমাদের ব্যাটসম্যানদের শর্টবল সামলানোর কৌশল রপ্ত করতে হবে। যেটা তামিম বেশ ভালোভাবেই দেখিয়েছে। আমরা ম্যাচগুলো পাঁচ দিনে নিতে পারবো অবশ্যই তবে আমাদের আরও ভালো খেলতে হবে। অনেক দলই বাংলাদেশ সফরে গিয়ে জয়ের খোঁজে মরিয়া হয়ে ওঠে। শুধু আমরাই এমন না যে বাইরে খেলতে গিয়ে হোঁচট খাই। আমাদের একটা পদ্ধতি আছে যেটা অনুসরণ করে দেশের মাটিতে সাফল্য পাই। লোকে সেটাই বের করার চেষ্টা করছে।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: