সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৩২ সেকেন্ড আগে
সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পন্টিংয়ের সঙ্গে অনার্স বোর্ডে নাম উঠছে নারীদেরও

স্পোর্টস ডেস্ক:: ক্রিকেটের মক্কা হিসেবে অভিহিত করা হয় ইংল্যান্ডের ঐতিহাসিক ক্রিকেট মাঠ লর্ডস ক্রিকেট গ্রাউন্ডকে। সে মাঠের অনার্স বোর্ডে নাম তোলাকে অনেক বড় সম্মানের হিসেবেই ধরে থাকেন ক্রিকেটাররা। কিন্তু এতদিন ধরে শুধু টেস্ট ক্রিকেটে ব্যাট হাতে সেঞ্চুরি কিংবা বল হাতে পাঁচ উইকেট নিলেই কেবল নাম উঠতো সে বোর্ডে।

তবে এখন থেকে ওয়ানডে ক্রিকেটের সেঞ্চুরি কিংবা পাঁচ উইকেটেও অনার্স বোর্ডে নাম তুলবে লর্ডস মাঠ কর্তৃপক্ষ। মেরিলিবোন ক্রিকেট ক্লাবের সভায় নেয়া হয়েছে এমন সিদ্ধান্ত। মূলত ইংল্যান্ডের মাঠে হতে ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখেই নেয়া হয়েছে এ সিদ্ধান্ত।

এ নতুন নিয়মের আওতায় সবচেয়ে বেশি লাভবান হবেন নারী ক্রিকেটাররা। ইংল্যান্ডের সারাহ টেলর, ক্লেয়ার টেলর এবং ক্যারোলিন অ্যাটকিনস সেঞ্চুরির কারণে এবং দুই বোলার ক্যাথরিন ব্রান্ট ও আনা শ্রাবসোল বল হাতে পাঁচ উইকেটের কারণে জায়গা পাবেন লর্ডসের অনার্স বোর্ডে।

এছাড়া তিন কিংবদন্তি ক্রিকেটার মাইকেল অ্যাদারটন, রিকি পন্টিং এবং মুত্তিয়াহ মুরালিধরনও নিজেদের নাম দেখতে পাবেন লর্ডসের অনার্স বোর্ডে। কারণ তারা লর্ডসের মাঠে টেস্ট ক্রিকেটে না পারলেও ওয়ানডে ক্রিকেটে ঠিকই পূরণ করেছেন সেঞ্চুরি বা পাঁচ উইকেট নেয়ার শর্ত।

এ সিদ্ধান্ত জানাতে গিয়ে এমসিসির প্রধান নির্বাহী গাই ল্যাভেন্ডার বলেন, ‘আমরা এটি জানাতে পেরে আনন্দিত বোধ করছি যে টেস্টের পাশাপাশি ওয়ানডের অর্জনগুলোর জন্যও লর্ডসের অনার্স বোর্ডে নাম তোলা হবে এখন থেকে। লর্ডসের জন্য এটা একটা মাইলফলক। কেননা প্রথমবারের মতো নারী ক্রিকেটারদের নামও দেখা যাবে অনার্স বোর্ডে।’



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: