সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বুধবার, ২০ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তানি সেনাদের ‘আতিথেয়তায়’ মুগ্ধ সেই ভারতীয় পাইলট[ভিডিও]

আন্তর্জাতিক ডেস্ক:: কাশ্মীরের পুলওয়ামাতে হামলার জবাবে ভারতীয় সেনাবাহিনীর পাল্টা হামলায় দেশ দুইটির মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এরই মধ্যে বুধবার কাশ্মীরে আকাশ সীমানা লঙ্ঘন করায় ভারতের দুইটি যুদ্ধবিমান ভূপাতিত করার পাশাপাশি দুই পাইলটকে আটক করেছে পাকিস্তানের সেনাবাহিনী। খবর দ্য ডনের।

দুই দেশের মধ্যে এমন যুদ্ধাবস্থা বিরাজ করলেও পাকিস্তানি সেনাবাহিনীর হাতে আটক ভারতের যুদ্ধবিমানের সেই পাইলট যেন ‘শান্তির বাতাস’ বইয়ে দিলেন। পাকিস্তান সেনাদের হেফাজতে থাকা উইং কমান্ডার অভিনন্দন ভারতামান নামে ওই পাইলটকে জিজ্ঞাসাবাদের একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে চায়ের কাপ হাতে তাকে বলতে শোনা যায়, তিনি পাকিস্তানি সেনাদের আচরণে মুগ্ধ।

আটকের পর সোশ্যাল মিডিয়ায় প্রথমে ভাইরাল হওয়া ভিডিওতে ওই পাইলটের মুখে যে রক্ত দেখা গেছে তা এই ভিডিওতে মুছে ফেলা হয়েছে। ভিডিওতে অভিনন্দনকে পাকিস্তানি মেজরের নানা প্রশ্নের মুখোমুখি হতে দেখা যায়। এসময় অভিনন্দন পাকিস্তান সেনাবাহিনীর প্রশংসা করেন। তারা আপদমস্তক ভদ্রলোক বলে মন্তব্য করেন তিনি।

এদিকে, সামরিক বিধি অনুযায়ীই ভারতের এই পাইলটের সঙ্গে আচরণ করা হচ্ছে বলে দাবি করেছেন পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) মুপখাত্র মেজর জেনারেল আসিফ গফুর।

নতুন ভিডিওতে দেখা যায়, ইংরেজিতে অভিনন্দন জানান, পাকিস্তানি সেনাবাহিনী তার দেখভাল করছে। একইসঙ্গে তিনি আশাবাদ ব্যক্ত করেন, যেন ভারতীয় সেনারাও পাকিস্তানি কর্মকর্তাদের সঙ্গে একইরকম সৌজন্য দেখায়।

ভিডিওতে পাকিস্তানি সেনাদের বিভিন্ন প্রশ্নের উত্তরে অভিনন্দন জানান, তিনি বিবাহিত এবং ভারতের দক্ষিণাঞ্চলের বাসিন্দা। যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার পর তাকে উদ্ধার করায় পাকিস্তানি সেনাবাহিনীর কর্মকর্তাদের ধন্যবাদ জানান তিনি। চা ‘চমৎকার’ হয়েছে বলে তার জন্যও ধন্যবাদ দেন এই উইং কমান্ডার।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: