সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় অংশীদার হতে চান প্রবাসীরা – স্পিকার আয়াছ আলী

ডেইলি সিলেট ডেস্ক:: বৃটেনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার ও কাউন্সিলর আয়াছ আলী বলেছেন, বাংলাদেশ তথা সিলেটের সঙ্গে বিলেতর সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক দীর্ঘদিনের। এই সম্পর্কের ভিত্তি বিলেত প্রবাসী বাংলাদেশি কমিউনিটি।

তিনি বলেন, বিলেতে এখন বাংলাদেশিদের জয়জয়কার। মূলধারার রাজনীতিতে নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশিরা। দূরদেশে থাকলেও প্রবাসীরা মাতৃভূমি বাংলাদেশের উন্নয়নে কাজ করতে চান। সিলেটসহ দেশের উন্নয়ন অগ্রযাত্রায় অংশীদার হতে চান প্রবাসীরা।
তিনি বুধবার (২৭ ফেব্রুয়ারি) সিলেট প্রেসক্লাব আয়োজিত মতবিনিময় সভায় সংবর্ধিত অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ক্লাব সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদের স ালনায় মতবিনিময় সভায় আয়াছ আলী আরও বলেন, একসময় প্রতিবছর সিলেটের বহু মানুষ বৃটেন সফরে যেতেন। কিন্তু, ব্রিটিশ ভিসা সেন্টার বাংলাদেশ থেকে সরিয়ে নেওয়ায় এখন সিলেটীরা ভিসা পেতে নানা সমস্যার সম্মুখিন হয়ে থাকেন। এ বিষয়ে ব্রিটিশ হাই কমিশন ও ব্রিটিশ সরকারের দৃষ্টি আকর্ষণ করা হবে বলে জানান টাওয়ার হ্যামলেটস এর স্পিকার।

তিনি বলেন, প্রবাসীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী। বাংলাদেশ সরকারও প্রবাসীদের ব্যাপারে বেশ আন্তরিক। বাংলাদেশ যে উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে, সুন্দর পরিবেশ পেলে প্রবাসীরা এ দেশে বিনিয়োগে আরো আগ্রহী হয়ে উঠবেন।
সভাপতির বক্তব্যে সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির বলেন, প্রবাসীরা বাংলাদেশের রেমিটেন্স যোদ্ধা। বিশেষ করে বৃটেন প্রবাসীরা বাংলাদেশের এ্যাম্বেসেডরের ভূমিকায় অবতীর্ণ। মহান স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে বাংলাদেশের সংকটময় মুহূর্ত ও যেকোন উন্নয়ন অগ্রগতিতে বৃটেন প্রবাসীদের ভূমিকা অনন্য।

মতবিনিময় সভায় বক্তারা লন্ডন প্রবাসীদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, বাংলাদেশের সঙ্গে প্রবাসীদের নাড়ির সম্পর্ক। কিন্তু, সাম্প্রতিককালে নতুন প্রজন্ম বাংলাদেশ ভ্রমণে আগ্রহী হচ্ছে না। এ অবস্থার উত্তোরণ জরুরি। অন্যথায়, প্রবাসী পরিবারের সন্তানরা শেকড় বিচ্ছিন্ন হয়ে যাবে।

সভায় বক্তব্য রাখেন লন্ডনে মাসিক দর্পণের প্রধান সম্পাদক এলাইছ মিয়া মতিন, সম্পাদক রহমত আলী, স্পিকারের কনসট আবুল হোসেন, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এনামুল হক জুবের, সহ-সভাপতি এমএ হান্নান, সাবেক সহ-সভাপতি, দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আব্দুল কাদের তাপাদার, বদরুদ্দোজা বদর, সাবেক সিনিয়র সহ-সভাপতি আমজাদ হোসাইন, দৈনিক জালালাবাদের প্রধান প্রতিবেদক আহবাব মোস্তফা খান, সিলেট প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য শুয়াইবুল ইসলাম, দৈনিক সিলেটের ডাকের সিনিয়র রিপোর্টার কাউসার চৌধুরী, খবরপত্রের ব্যুরো প্রধান এম এ মতিন, বাংলা টিভির ব্যুরো প্রধান আবু তালেব মুরাদ, ইউএনবি’র সিলেট প্রতিনিধি সিদ্দিকুর রহমান, দৈনিক সিলেটের ডাক-এর সিনিয়র রিপোর্টার আমিরুল ইসলাম এহিয়া প্রমুখ। কোরআন তেলাওয়াত করেন সিলেট প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য মো. ফয়ছল আলম।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: