সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নাসিরের আমন্ত্রণে চসিকে গেলেন সিসিক মেয়র আরিফ

ডেইলি সিলেট ডেস্ক:: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আবু জায়েদ মো. নাসির উদ্দিনের আমন্ত্রণে চট্টগ্রাম গেলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুর হক চৌধুরী। তিনি সেখানে ডাম্পিং গ্রাউন্ডসহ বিভিন্ন দপ্তর পরিদর্শন করেন। একই সাথে নগর ভবনে সৌজন্য সাক্ষাতেও মিলিত হন।

মঙ্গলবার দুপুরে নগর ভবনে পৌঁছালে তাকে স্বাগত জানান চট্টগ্রাম সিটি মেয়র নাসির উদ্দিন। পরে সৌজন্য সাক্ষাতে সিলেট ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উন্নয়ন ও সম্প্রসারণের জন্য যৌথ উদ্যোগে কাজ করতে সম্মতি প্রকাশ করেন দুই মেয়র। এসময় তারা দুই সিটি কর্পোরেশনের সার্বিক উন্নয়ন কর্মকান্ড বিষয়ে কথা বলেন।

বৈঠক শেষে এক বিশেষ মধ্যাহ্নভোজে যোগ দেন সিসিক মেয়র। পরে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীকে শুভেচ্ছা সম্মাননা ক্রেস্ট তুলে দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন।

এর আগে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সহ সিসিকের অন্যান্য কর্মকর্তারা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ডাম্পিং গ্রাউন্ডসহ বিভিন্ন দপ্তর পরিদর্শন করেন। এসময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও সিলেট সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে সিসিক মেয়র বলেন, ‘চট্টগ্রামের সাথে সিলেটের মানুষের সম্পর্ক দীর্ঘ দিনের। সিলেটের ধর্মীয় আচার ও কৃষ্টির সাথে চট্টগ্রামের মানুষের রয়েছে নিবিড় বন্ধন। সিলেট এবং চট্টগ্রামের মধ্যে ভৌগলিক, সামাজিক এবং ব্যবসায়িক যে সম্পর্ক রয়েছে তা কাজে লাগিয়ে যৌথ উদ্যোগে দুই সিটি কাজ করে যাবে।’

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন বলেন, ‘১২ আউলিয়ার দেশ চট্টগ্রামের সাথে হযরত শাহ্জালাল (রহ.) এর পূণ্যভূমি ৩৬০ আউলিয়ার দেশের মানুষের একটি আত্মিক সম্পর্ক রয়েছে।’

সামাজিক, ধর্মীয় ও আচার-আচরণের দিক দিয়ে সিলেট এবং চট্টগ্রামের মধ্যে অনেক মিল রয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘কমিটমেন্টের দিক দিয়ে চট্টগ্রাম ও সিলেটের মানুষ যেমন দৃঢ়চেতা তেমনিভাবে এ দু’অঞ্চলের মানুষের মনও অনেক বড়।

বৈঠকে আ জ ম নাসির উদ্দিনকে সিলেট সফরের আমন্ত্রণ জানান জানান আরিফ। এর জবাবে কিছুদিনের মধ্যে সিলেট সফর করবেন বলে সিসিক মেয়রকে আশ্বস্থ করেন তিনি।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিনের আমন্ত্রণে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী চট্টগ্রামে যান।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: