সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাত দিয়ে গোল করে ম্যারাডোনা হওয়ার চেষ্টা এমবাপের

স্পোর্টস ডেস্ক:: বিশ্ব ফুটবলে বর্তমান সময়ের অন্যতম সেরা তারকা ফ্রান্সের বিশ্বকাপজয়ী তরুণ কাইলিয়ান এমবাপে। যার স্বীকৃতি তিনি পেয়েছেন ২০১৮ সালের বিশ্বকাপে সেরা উদীয়মান তারকার পুরষ্কার জেতার মাধ্যমে।

ক্লাব ফুটবলে খেলছেন নিজ দেশের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর হয়ে। যেখানে নিজেদের সবশেষ ম্যাচেও জোড়া গোল করেছেন ২০ বছর বয়সী এ তারকা, গড়েছেন ফ্রেঞ্চ লিগে সবচেয়ে কম বয়সে ৫০ গোল করার রেকর্ড।

কিন্তু সে ম্যাচেই ন্যাক্কারজনক এক ঘটনার জন্ম দিয়েছেন এমবাপে। চেষ্টা করেছেন মাথার বদলে হাত দিয়ে গোল করার, ফিরিয়ে এনেছেন ১৯৮৬ সালে আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার ‘হ্যান্ড অব গডে’র স্মৃতি।

শনিবার ঘরের মাঠে নিমসের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল পিএসজি। প্রথমার্ধের একদম শেষদিকে অতিরিক্ত যোগ করা সময়ে কর্ণার কিক থেকে থিয়াগো সিলভার মাথা ছুঁয়ে বল চলে আসে এমবাপের সামনে।

তবে সেটি ছিলো এমবাপের নাগালের বাইরে। তাই মাথা ছোঁয়ানোর বদলে নিজের বাঁহাত দিয়ে জালে বল জড়ান তিনি। স্পষ্ট বোঝা গেলেও এমবাপে শুরু করেন গোলের উদযাপন। সঙ্গে সঙ্গে আপিল করেন নিমসের ফুটবলাররা।

ম্যাচ রেফারি সহায়তা নেন ভিডিও এসিস্ট্যান্ট রেফারির। রিপ্লে দেখে পরিষ্কার হয়ে যায় মাথা দিয়ে নয় বরং হাত দিয়ে গোল করেছেন এমবাপে। তবু সেটি অস্বীকার করে গোলের উদযাপন করায় এমবাপেকে হলুদ কার্ড দেখান রেফারি। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে দলকে ৩-০ গোলের জয় এনে দেন এমবাপে।

দেখুন সেই ঘটনার ভিডিও:

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: