সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৯ সেকেন্ড আগে
শনিবার, ২৩ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গা সঙ্কট : আরও ৩২ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান

নিউজ ডেস্ক:: কক্সবাজারে আশ্রয় নেয়া রোহিঙ্গা ও স্থানীয়দের উন্নয়নে আরও ৩২.৫ মিলিয়ন মার্কিন ডলার সহায়তা ঘোষণা করেছে জাপান। গত ৭ ফেব্রুয়ারি দেশটির সরকার এ ঘোষণা দেয় বলে জানিয়েছে ঢাকাস্থ জাপান দূতাবাস।

এই নিয়ে রোহিঙ্গাদের জন্য জাপানের সহায়তা প্রায় ৮২.৭ মিলিয়ন মার্কিন ডলার পৌঁছেছে। এর আগে ২০১৭ সালে আগস্টের পর মিয়ানমারে সেনা নির্যাতনের মুখে বাংলাদেশে নতুন করে প্রায় সাত লাখ রোহিঙ্গা শরণার্থী আশ্রয় নেয়ায় জাপান সরকার প্রায় ৫০.২ মিলিয়ন মার্কিন ডলার সহায়তা দিয়েছিল।

শরণার্থী ক্যাম্প ব্যবস্থাপনা, খাদ্য, আশ্রয়, চিকিৎসা সেবা, প্রশিক্ষণ প্রদান এবং পরিচ্ছন্নতা সুবিধা এবং পুনরায় বনায়নের মাধ্যমে কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী এবং স্থানীয়দের মানবিক সহায়তা দিতে চায় জাপান সরকার।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম), জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ), জাতিসংঘের আন্তর্জাতিক শিশু জরুরি তহবিল (ইউনিসেফ), জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও), জাতিসংঘের লিঙ্গ সমতা ও নারী ক্ষমতায়ন (ইউএনওয়েমেন), ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম (ডব্লিউএফপি), বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিওএইচও), রেড ক্রস আন্তর্জাতিক কমিটি (আইসিআরসি), গ্লোবাল পার্টনারশিপ শিক্ষা (জিপিই) এবং মেডিসিনস সান ফ্রন্টিয়ারসের (এমএসএফ) মাধ্যমে এই সহযোগিতা বাস্তবায়ন করবে জাপান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: