সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফেঞ্চুগঞ্জে যানবাহনে চলাচলকারী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি:: ফেঞ্চুগঞ্জ উপজেলার বিভিন্ন সড়কে যানবাহনে চলাচলকারী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। এতে প্রতিদিন যানবাহন চালক ও যাত্রীদের মধ্যে ঘটছে অপ্রীতিকর ঘটনা। ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও-পুরান বাজার, পূর্ব বাজার-ফেরিঘাট, জেনারেল ওসমানী সড়ক- মাইজগাঁও, উপজেলা হেডকোয়ার্টার রেলস্টেশন, পূর্ব বাজার- মাইজগাঁও সহ উপজেলার বিভিন্ন সড়ক দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী সহ অসংখ্য লোকজন প্রতিদিন যানবাহনে চলাচল করেন। এসব সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার না করায় স্থানে স্থানে ভেঙ্গে গেছে। আর এ সুযোগে সড়ক দিয়ে চলাচলকারী রিক্সা, সিএনজি (অটো রিকসা), ব্যাটারিচালিত অটোরিকশা সহ বিভিন্ন যানবাহনে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে।

জানা যায়- ফেঞ্চুগঞ্জ সদও ইউনিয়ন পরিষদের রিক্সা ভাড়ার ধার্য তালিকা অনুযায়ী ফেঞ্চুগঞ্জ পূর্ব বাজার থেকে মাইজগাঁও রিক্সা ভাড়া ১০ টাকা। রাস্তা খারাপের অজুহাতে যানবাহন চালকরা আদায় করছেন ২৫/৩০ টাকা।

পিঠাইটিকর গ্রামের সুমন মিয়া বলেন- ভাড়া আদায়কে কেন্দ্র করে প্রতিদিন যানবাহন চালকদের সাথে ঝগড়া ফ্যাসাদ করতে হয়। রাস্তা খারাপের ওই অজুহাত দেখিয়ে চালকরা কয়েকগুণ বেশি ভাড়া আদায় করছেন।

ফেঞ্চুগঞ্জ বাজারের ব্যবসায়ী খাইরুল ইসলাম বলেন- যানবাহনগুলোতে ভাড়ায়ে নিয়ম শৃঙ্খলা নেই। গাড়ি চালকরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছেন।

অতিরিক্ত ভাড়া আদায়ের সত্যতা স্বীকার করে অটোরিকশা চালক মানিক মিয়া বলেন- সড়কগুলো ভাঙ্গাচুরা থাকায় রিক্সার যন্ত্রাংশ বিকল হয়ে পড়ে। রিক্সা মেরামত করতে অতিরিক্ত খরচ করতে হয়।

সিএনজি (অটোরিকশা) চালক আবির হোসেন বলেন- ভাঙ্গাচুরা রাস্তায় গাড়ির নষ্ট হয়ে যায়। গাড়ি মোরামত করতে অনেক টাকা লাগে। তাই বাধ্য হয়ে যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার বেশি টাকা নিতে হয়।

এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে যথাযথ ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান স্থানীয় এলাকাবাসী।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: